ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ঈদে বেনাপোল বন্দর ৩ দিন বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৫
ঈদে বেনাপোল বন্দর ৩ দিন বন্ধ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বেনাপোল(যশোর): পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশের সর্ববৃহৎ বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতের পেট্রাপোল বন্দরে সব রকম পণ্য আমদানি-রফতানি কার্যক্রম তিনদিন বন্ধ থাকবে। তবে এ সময় দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।



বেনাপোল স্থলবন্দরের উপপরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করে বলেন, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ২৪ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত তিন দিন বেনাপোল  স্থলবন্দর দিয়ে সব রকম পণ্য আমদানি ও রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। ২৭ সেপ্টেম্বর থেকে পুনরায় আমদানি-রফতানি কার্যক্রম শুরু হবে। তবে এই বন্ধের মধ্যে কোনো জরুরি পণ্য খালাসের নির্দেশ এলে কাস্টমস কর্তৃপক্ষ কাজ করলে বন্দর থেকে তারা পণ্য খালাসের জন্য প্রস্তুত রয়েছেন।

তিনি আরো জানান, ছুটির মধ্যে বন্দরে যেন কোনো প্রকার নাশকতামূলক কর্মকাণ্ড না ঘটে সেজন্য বন্দর এলাকায় সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার থাকবে।

এদিকে তিন দিন বন্ধের মধ্যে এপথে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকলেও এ সময় দু’দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক রাখতে  ইমিগ্রেশন অফিস খোলা থাকবে বলে জানিয়েছেন বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন ভবনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।