ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

স্বাভাবিক গতি ফেরেনি ব্যাংক-বিমায়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৫
স্বাভাবিক গতি ফেরেনি ব্যাংক-বিমায় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ব্যাংক-বিমা-আর্থিক প্রতিষ্ঠানগুলোতে ঈদের আমেজ এখনও কাটেনি। ফিরে আসেনি কাজের স্বাভাবিক গতি।

লোকজনের কোনো ভিড় নেই। স্বাভাবিক দিনের তুলনায় গ্রাহক উপস্থিতিও কম।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সকালে রাজধানীর মতিঝিলের বিভিন্ন ব্যাংক-বিমা প্রতিষ্ঠানে ঘুরে এ চিত্র লক্ষ্য করা গেছে। সকালে মতিঝিলে বাংলাদেশ ব্যাংক, সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়, আমেরিকান লাইফ ইনস্যুরেন্স কোম্পানিসহ বিভিন্ন ব্যাংক ও বিমা ঘুরে দেখা গেছে, ঈদের ছুটির তিনদিন পরও প্রতিষ্ঠানগুলো কর্মমুখর হয়ে ওঠেনি।

সকাল নয়টার পর ব্যাংক-বিমায় কিছু কর্মকর্তা-কর্মচারী উপস্থিত হলেও গ্রাহকদের উপস্থিতি ছিলো না বললেই চলে। সাড়ে দশটা-এগারটার দিকে কিছু উপস্থিতি লক্ষ্য করা যায়। তাও হাতেগোনা দুই-চারজনের বেশি না। স্বাভাবিক দিনের তুলনায় এ উপস্থিতি নগন্য।

স্বাভাবিক দিনে মতিঝিলের এসব ব্যস্ত প্রতিষ্ঠানে যে রকম ভিড় ঠেলে কাজ করতে হয়, সে রকম কোনো পরিস্থিতির মুখে পড়তে হচ্ছে না গ্রাহকদের। যারা আসছেন স্বাচ্ছন্দ্যেই কাজ সেরে চলে যাচ্ছেন। প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তা-কর্মচারীদেরও বাড়তি ধকল পোহাতে হচ্ছে না। গ্রাহক না থাকায় অনেকে বসে বসেই সময় কাটাচ্ছেন।

একই পরিস্থিতি লক্ষ্য করা গেছে পুরানা পল্টনে অবস্থিত ব্যাংক-বিমা-আর্থিক প্রতিষ্ঠানগুলোতেও। এখানকার প্রতিষ্ঠানগুলোতেও তেমন কর্মব্যস্ততা লক্ষ্য করা যায়নি। অগ্রণী ব্যাংকের করপোরেট শাখা, ব্যাংক এশিয়ার করপোরেট শাখার পরিস্থিতিও একই।

সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ের অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্টস অফিসার (ক্যাশ) মো. দেলোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, গ্রাহক উপস্থিতি কম। গত দুই দিনের (রোববার ও সোমবার) তুলনায় আজ (মঙ্গলবার) একটু বেশি। তবে স্বাভাবিক দিনের চেয়ে কম। কাজের তেমন চাপ নেই।

তবে আস্তে আস্তে সব কিছু স্বাভাবিক হয়ে আসবে বলে মনে করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৫
এসকে/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।