ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

রপ্তানির তালিকায় আনারস-বেবিকর্ন-ঘৃতকুমারী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৫
রপ্তানির তালিকায় আনারস-বেবিকর্ন-ঘৃতকুমারী

ঢাকা: রপ্তানিতে ভর্তুকি পাওয়া কৃষিজাত পণ্য ও প্রক্রিয়াজাতকরণ কৃষিজাত পণ্যের তালিকায় নতুন করে যুক্ত হলো টিনজাত আনারস, টিনজাত বেবিকর্ন ও টিনজাত ঘৃতকুমারী।
 
বৃহস্পতিবার (১ অক্টোবর) বাংলাদেশ ব্যাংক একটি প্রজ্ঞাপন জারি করে বৈদেশিক মূদ্রা লেনদেনে নিয়োজিত সব অনুমোদিত ডিলারের কাছে নতুন অন্তর্ভুক্ত পণ্যের নাম পাঠিয়েছে।


 
এতে বলা হয়েছে, কৃষিজাত পণ্য হিসেবে শাক-সবজি ও প্রক্রিয়াজাতকরণ কৃষিপণ্য হিসেবে টিনজাত আনারস, টিনজাত বেবিকর্ন ও টিনজাত ঘৃতকুমারী অন্তর্ভুক্ত হবে।
 
নতুন অন্তর্ভুক্ত পণ্যগুলোর ভর্তুকি সুবিধা পাওয়া যাবে প্রজ্ঞাপন জারির দিন অথবা জাহাজীকরণ করার পর থেকে। সুবিধাপ্রাপ্তির বিষয়টি সংশ্লিষ্ট সবাইকে অবগত করারও পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।
 
এর আগে ২০০৫ সালের ৬ অক্টোবর কৃষিজাত পণ্য ও প্রক্রিয়াজাতকরণ কৃষিজাত পণ্যের রপ্তানিতে ভর্তুকি প্রদানে প্রজ্ঞাপন জারি করেছিলো বাংলাদেশ ব্যাংক। ওই প্রজ্ঞাপনের অন্তর্ভুক্ত পণ্যগুলোর সঙ্গে নতুন এই তিন পণ্য যুক্ত করা হলো।
 
বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৫
এসই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।