ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

খুলনায় ব্যবসায়ীদের ধর্মঘট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৫ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৫
খুলনায় ব্যবসায়ীদের ধর্মঘট ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) বর্ধিত ট্রেড লাইসেন্স ফি প্রত্যাহারের দাবিতে দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে ধর্মঘট পালন করছেন ব্যবসায়ীরা।

শনিবার (০৩ অক্টোবর) সকাল ৬টা থেকে শুরু হওয়া এ ধর্মঘট চলবে দুপুর ১২টা পর্যন্ত।



এর আগে বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে খুলনার সব ধরনের ব্যবসায়ীদের পক্ষ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সহ-সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলাম।

এদিকে ধর্মঘটের ফলে খুলনা মহানগরীর সকল দোকান পাট, ব্যবসা প্রতিষ্ঠান, মার্কেট, বিপণী বিতান বন্ধ রয়েছে। ফলে বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতারা।

অ্যাডভোকেট সাইফুল ইসলাম বলেন, খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) কর্তৃক অস্বাভাবিকহারে ট্রেড লাইসেন্স ফি বৃদ্ধি করা হয়েছে। যা ব্যবসায়ীদের জন্য খুবই কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে। বর্ধিত ট্রেড লাইসেন্স ফি প্রত্যাহারের দাবিতে গত দুইমাস ধরে সংবাদ সম্মেলন, মানববন্ধন, অনশন, স্মারকলিপি প্রদানসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হচ্ছে। কিন্তু এখনো পর্যন্ত এ বিষয়টির স্থায়ী কোনো সমাধান না হওয়ায় খুলনার ব্যবসায়ী সমাজের মধ্যে চরম অসন্তোষ ও ক্ষোভ বিরাজ করছে। এ কারণে ব্যবসায়ীরা এবার ধর্মঘট পালন করছেন।

সাইফুল জানান, চলতি ২০১৫-১৬ অর্থ বছরের প্রায় তিনমাস সময় অতিবাহিত হতে চলেছে; তারপরও খুলনার ব্যবসায়ীরা ট্রেড লাইসেন্স করতে পারেনি। ফলে ব্যবসায়ীরা ব্যবসা পরিচালনার ক্ষেত্রে বিড়ম্বনার শিকার হচ্ছে।

চেম্বারের এ নেতা আরও জানান, ধর্মঘটের পাশাপাশি সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নগরীর পিকচার প্যালেস মোড়ে সমাবেশ করে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হবে।

বাংলাদেশ সময়: ০৯০৫ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৫
এমআরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।