ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বিজ্ঞাপন শুধরে নিচ্ছে প্রাণ আরএফএল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৫
বিজ্ঞাপন শুধরে নিচ্ছে প্রাণ আরএফএল

ঢাকা: ‘ড্রিঙ্কিট ওয়াটার পিউরিফায়ার’ নামে খাবারপানি বিশুদ্ধকরণ মেশিনের মোড়কে আন্তর্জাতিক সংস্থা আইসিডিডিআর,বি’র নাম ও লোগো ব্যবহার করা ভুল হয়েছে বলেই মনে করছে প্রাণ-আরএফএল গ্রুপ।

শিল্প প্রতিষ্ঠানটির ডিউরেবল প্ল্যাস্টিক লিমিটেড’র পক্ষ থেকে ‘ড্রিঙ্কিট ওয়াটার পিউরিফায়ার’ নামে ওই পানি বিশুদ্ধকরণ মেশিনটি বাজারে ছাড়া হয়।

এরই মধ্যে প্রাণ গ্রুপ মেশিনগুলো সংগ্রহ করে নিয়েছে। মোড়ক পাল্টে ফের বাজারে যাবে ‘ড্রিঙ্কিট ওয়াটার পিউরিফায়ার’।

প্রাণ-আরএফএল’র মিডিয়া ম্যানেজার সুজন মাহমুদ বাংলানিউজকে জানান, ভুলক্রমে ঘটনাটি ঘটে গেছে। যা দ্রুতই শুধরে নেওয়ার ব্যবস্থা নেওয়া হয়েছে।

সুজন মাহমুদ জানান, আন্তর্জাতিক সংস্থা আইসিডিডিআর,বি থেকে এই পিউরিফায়ারের কার্যকারীতা পরীক্ষা করে তবেই বাজারে ছাড়া হয়েছে। এটি একটি বাধ্যবাধকতা। তবে এটি কোনওভাবেই আইসিডিডআর,বি’র সনদ নয়। আর তা বিজ্ঞাপনে ব্যবহারও সঠিক নয়।  

সংশ্লিষ্ট বিভাগের গাফিলতি ও ভুলের কারণেই এমনটা ঘটেছে জানিয়ে তিনি বলেন, এরই মধ্যে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে।

এদিকে বিষয়টিতে উদ্বেগ জানিয়েছে আইসিডিডআর,বি। সংবাদপত্রে বিজ্ঞাপন প্রকাশ করে এ বিষয়ে নিজেদের অবস্থান তুলে ধরেছে সংস্থাটি। প্রাণ আরএফএল গ্রুপের ডিউরেবল প্ল্যাস্টিক লিমিটেড’র বাজারজাত করা পানি বিশুদ্ধকরণ মেশিনের সঙ্গে সংস্থাটির কোনও সম্পৃক্ততা নেই বলে এতে জানানো হয়েছে।

প্রাণ-আরএফএল তার মেশিন সম্পর্কে আইসিডিডিআর,বি’র নাম ব্যবহার করে সাধারণের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করেছে, যা সংস্থাটির আইনগত অধিকারেরও ব্যত্যয়।
 
কোনও বাণিজ্যিক পণ্যকে অনুমোদন দেওয়ার আইসিডিডিআর,বি’র কাজ নয় বলেও এতে উল্লেখ করা হয়।

আইসিডিডআর,বি’র সঙ্গে সম্পূর্ণ একমত প্রকাশ করে সুজন মাহমুদ বলেন, বিষয়টি প্রতিকারের ব্যবস্থা নিয়েছে প্রাণ-আরএফএল গ্রুপ।

বাংলাদেশ সময় ১৮১১ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৫
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।