ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

রাজধানীতে গৃহায়ন ও নির্মাণ সামগ্রীর প্রদর্শনী শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৫
রাজধানীতে গৃহায়ন ও নির্মাণ সামগ্রীর প্রদর্শনী শুরু ফাইল ফটো

ঢাকা: রাজধানীতে অত্যাধুনিক নকশায় ছোট-বড় স্থাপনা, ভবনসহ গৃহায়নের কাজে ব্যবহার করা নির্মাণ সামগ্রীর তথ্যের সমাহার নিয়ে ‘গৃহায়ন ও নির্মাণ সামগ্রী প্রদর্শনী’ শুরু হয়েছে।  
 
সোমবার (০৫ অক্টোবর) বিকেলে হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটউট, কল্যাণপুর প্রাঙ্গণে শুরু হওয়া ছয়দিনব্যাপী এ প্রদর্শনীতে স্থাপনা ও ভবন নির্মাণের যাবতীয় তথ্য পাচ্ছেন দর্শনার্থীরা।


 
প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা পাঁচটা পর্যন্ত দর্শনার্থীরা বিভিন্ন প্রতিষ্ঠানের নির্মাণ সামগ্রী দেখার পাশাপাশি তথ্য পাবেন।
 
মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, নির্মাণ সামগ্রী সাজানো রয়েছে স্টলগুলোতে। দেশের ছোট বড় বেশ কয়েকটি নির্মাণ সামগ্রী প্রতিষ্ঠানের পক্ষ থেকে স্টলে দেওয়া হচ্ছে নানা তথ্য। এছাড়া সরকারি স্টলগুলোতে দর্শনার্থীরা পাচ্ছেন সরকারি ভবন, স্থাপনা, স্মৃতিসৌধসহ বিভিন্ন নির্মাণের তথ্য।
 
আয়োজকরা জানান, কীভাবে প্রযুক্তির ছোঁয়ায় পরিবেশ ও নগরবান্ধব ভবন তৈরি করা যায় সে বিষয়ে তথ্য পাওয়া যাচ্ছে প্রদর্শনীতে। এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠানের নির্মাণ সামগ্রীর তথ্য ও সেবার পরিধি সম্পর্কেও জানা যাবে।
 
প্রদর্শনীতে বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে দেওয়া হচ্ছে আকর্ষণীয় ছাড় ও উপহার। হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় আয়োজন করেছে এ প্রদর্শনীর। প্রদর্শনী শেষ হবে আগামী ১০ অক্টোবর।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৫
একে/এএ

** ‘কৃষি জমি রক্ষা করে টেকসই স্থাপনা গড়তে হবে’

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।