ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

জিডিপিতে কৃষির অবদান ১৫ শতাংশ, শিল্প ৩০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৫
জিডিপিতে কৃষির অবদান ১৫ শতাংশ, শিল্প ৩০ বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ

ভোলা: বাংলাদেশের জিডিপিতে কৃষিখাতের অবদান  বর্তমানে ১৫ শতাংশ ও শিল্পখাতের অবদান ৩০ শতাংশ বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

শনিবার (১০ অক্টোবর) দুপুরে ভোলা সদরের দক্ষিণ  দিঘলদী কোড়ালিয়ে গ্রামে মন্ত্রীর নিজ বাড়িতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ তথ্য জানান।



মন্ত্রী বলেন, কোনো বাধাই বাংলাদেশের অগ্রগতি ব্যাহত করতে পারবে না। অর্থনৈতিকভাবে বাংলাদেশের যে অগ্রগতি তা বিস্ময়কর। সবকিছুতে সার্কভুক্ত দেশগুলোর মধ্যে আমরা এগিয়ে।

তিনি বলেন, আমাদের জিডিপি বেশি। মাথাপিছু আয় ও রফতানি বেড়েছে। আমাদের জিডিপিতে কৃষির অবদান  এখন ১৫ শতাংশ। শিল্পের অবদান ৩০ শতাংশ। বাংলাদেশ যে এগিয়ে যাচ্ছে এসব তার প্রমাণ।

তিনি আরো বলেন, ইতালি ও জাপানি নাগরিক হত্যা সুপরিকল্পিত। তদন্তে তা বেরিয়ে আসবে।

এরআগে সকালে মন্ত্রী হেলিকপ্টারযোগে ভোলায় আসেন। পরে ভোলা সদর উপজেলা দক্ষিণ দিঘলদী ইউনিয়নের বাঘমারা ব্রিজের কাজের অগ্রগতি ও বিভিন্ন সড়ক পরিদর্শন করেন।

পরে বিকেলে মন্ত্রী ভোলার ইলিশায় নদীভাঙন এলাকা পরির্দশন করেন। এ সময় তার সঙ্গে ছিলেন, জেলা পরিষদের প্রশাসক আব্দুল মমিন টুলু, উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জমান, প্রিয় গ্রুপের এমডি মইনুল হোসেন বিপ্লবসহ জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।