ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বুধবার শুরু হচ্ছে ফুড প্রো মেলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৫
বুধবার শুরু হচ্ছে ফুড প্রো মেলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: তৃতীয় বারের মতো শুরু হতে যাচ্ছে প্রক্রিয়াজাত ‍খ্যাদ্যপণ্য নিয়ে চারদিনব্যাপী ‘ফুড প্রো বাংলাদেশ ২০১৫’ মেলা।
 
বুধবার (১৪ অক্টেবর) বিকেল সাড়ে ৪টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের কার্নিভাল হলে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হবে।


 
মেলার সঙ্গে একই স্থান ও সময়ে কৃষি প্রযুক্তি ও যন্ত্রের প্রদর্শনী নিয়ে ‘অ্যাগ্রো বাংলাদেশ এক্সপো ২০১৫’ এবং চাল উৎপাদন ও প্রক্রিয়াজতকরণের যন্ত্রপাতি প্রদর্শনী নিয়ে ‘রাইস অ্যান্ড গ্রেইনটেক এক্সপো ২০১৫’ নামেও দুটি মেলা চলবে।
 
আগামী ১৭ অক্টোবর ফুড প্রো মেলার পর্দা নামবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৭টা পর্যন্ত দর্শনার্থীরা মেলায় সংশ্লিষ্ট বিষয়ে বিভিন্ন তথ্য সংগ্রহ করতে পারবেন।
 
‘ফুড প্রো বাংলাদেশ ২০১৫’ মেলার আয়োজনে যৌথভাবে রয়েছে বাংলাদেশ অ্যাগ্রো প্রসেসরস অ্যাসোসিয়েশন (বাপা), ইউরোপীয় ইউনিয়নের বাংলাদেশ ইন্সপায়ারড প্রকল্প এবং এক্সট্রিম এক্সিবিশন অ্যান্ড ইভেন্ট সল্যুশন (ইথ্রি সল্যুশন)।
 
মঙ্গলবার (১৩ অক্টোবর) মেলা আয়োজক কমিটির চেয়ারম্যান ডি ডি ঘোষাল বাংলানিউজকে এসব তথ্য জানান।
 
তিনি জানান, এবারের মেলায় ভারত, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, চীন, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, হল্যান্ড, তুরস্ক, মালয়েশিয়া এবং ইন্দোনেশিয়ার প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। মোট ২৩০টি স্টলে ১০৫টি প্রতিষ্ঠান তাদের পণ্য ও প্রযুক্তি মেলায় প্রদর্শন করবে।
 
মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। বিস্তারিত জানা যাবে ০১৭১৩৩৮৬০৬২ নম্বর ও www.foodpro.com.bd সাইট থেকে।
 
বুধবার বেলা সাড়ে ৪টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করবেন শিল্প মন্ত্রী আমির হোসেন আমু। বিশেষ অতিথি হিসেবে থাকবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৫
একে/এমজেএফ

** ১৪ অক্টোবর থেকে তৃতীয় ফুড প্রো মেলা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।