ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

খুলনায় পাটকল শ্রমিকদের মহাসড়ক অবরোধ, লাঠি মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৫
খুলনায় পাটকল শ্রমিকদের মহাসড়ক অবরোধ, লাঠি মিছিল

খুলনা: খুলনা-যশোর মহাসড়ক অবরোধ ও লাঠি মিছিল করেছে খুলনার আটরা শিল্পাঞ্চলের আলীম জুট মিলের শ্রমিকরা। হস্তান্তর প্রক্রিয়া বন্ধ, মিল রক্ষা ও বকেয়া পাওনার দাবিতে পূর্বনির্ধারিত এ কর্মসূচি পালিত হয়।



বুধবার (২১ অক্টোবর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এক ঘণ্টা খুলনা-যশোর মহাসড়কে আলীমগেট সংলগ্ন রাজপথ অবরোধ করে রাখে শ্রমিকরা। পরে দুপুরে লাঠি মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়।

আলীম জুট মিল হস্তান্তর প্রতিরোধ কমিটির আহ্বায়ক মো. আব্দুর রশিদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন জুট মিলটির সিবিএ সভাপতি আব্দুস সালাম জমাদার, শ্রমিক নেতা আব্দুল হামিদ সরদার, মো. আলাউদ্দিন প্রমুখ।

সমাবেশে শ্রমিক নেতারা সরকারের প্রতি কথিত মিল মালিকের ভুয়া কাগজপত্র বাতিল করে পাট ক্রয়ের জন্য অর্থ ছাড় দিয়ে অবিলম্বে মিল চালু ও মজুদকৃত পাটজাত দ্রব্য বিক্রি করে ব্যাংকের জটিলতা নিরসনের দাবি জানান। সেই সঙ্গে শ্রমিক-কর্মচারিদের বকেয়া পাওনা পরিশোধেরও দাবি জানানো হয়।

নেতারা বলেন, বৃহস্পতিবারের (২২ অক্টোবর) মধ্যে দাবি আদায় না হলে গেটসভা থেকে রাজপথ-রেলপথ অবরোধসহ কঠোর কর্মসুচি দেওয়া হবে।

উল্লেখ্য, ১৯৬৮ সালের ১ জুলাই খুলনার আটরা শিল্পাঞ্চলে ব্যক্তিমালিকানায় প্রতিষ্ঠিত হয় মেসার্স আলীম জুট মিলস্ লিমিটেড। পরে ১৯৭২ সালে তৎকালীন রাষ্ট্রপতির আদেশ বলে (পিও ২৭) মিলটি রাষ্ট্রায়ত্ত করা হয় ও বিজেএমসি’র নিয়ন্ত্রণাধীন মিল হিসেবে এখন পর্যন্ত পরিচালিত হয়ে আসছে।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৫
এমআরএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।