ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

‘বিদেশি হত্যাকাণ্ডে দূতাবাসগুলোর বাড়াবাড়ি ঠিক নয়’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৫
‘বিদেশি হত্যাকাণ্ডে দূতাবাসগুলোর বাড়াবাড়ি ঠিক নয়’ অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত

সিলেট: বিদেশি হত্যাকাণ্ড নিয়ে দূতাবাসগুলোর বাড়াবাড়ি ঠিক নয় বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুরে সিলেটের দক্ষিণ সুরমায় গণগ্রন্থাগার উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি এ মন্তব্য করেন।



মন্ত্রী বলেন, এসব ঘটনায় আতঙ্কের কোনো পরিবেশ তৈরি হয়নি দেশে। তৈরি পোশাক খাত বা অর্থনীতিতে এর কোনো প্রভাবও পড়বে না। বরং আমেরিকায় আরও অনেক বেশি বাংলাদেশি হত্যার ঘটনা ঘটে থাকে।

তিনি আরও বলেন, অর্থ বরাদ্দের ক্ষেত্রে আন্তর্জাতিক অর্থ তহবিল (আইএমএফ) শর্ত দিতেই পারে। আমাদেরকে সে শর্ত মেনেই কাজ করতে হবে।

দক্ষিণ সুরমা গণগ্রন্থাগারের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সভায় বক্তব্য দেওয়ার সময় অর্থমন্ত্রী বলেন, ইতিহাস ও জ্ঞানের ভাণ্ডার হচ্ছে বই। একটি গ্রন্থাগার শুধু এলাকা বা দেশের নয়, পৃথিবীর সম্পদ।

দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মখন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, জেলা প্রশাসক জয়নাল আবেদীন, মদম মোহন বিশ্ববিদ্যালয় অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ ও গণগ্রন্থাগারের প্রতিষ্ঠাতা নূরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘন্টা, অক্টোবর ২২, ২০১৫
এনইউ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।