ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ছুটি শেষে বেনাপোল বন্দরে আমদানি-রফতানি শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৫
ছুটি শেষে বেনাপোল বন্দরে আমদানি-রফতানি শুরু ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বেনাপোল (যশোর): দুর্গা পূজা ও আশুরা উপলক্ষে ৫ দিনের ছুটি শেষে বেনাপোল স্থলবন্দর দিয়ে ফের আমদানি-রফতানি বাণিজ্য শুরু হয়েছে।

রোববার (২৫ অক্টোবর) সকাল ১০টা থেকে এ বন্দর দিয়ে বাণিজ্য কার্যক্রম শুরু হয়।



তবে প্রথমদিনে বন্দরে একটু ঢিলেঢালা ভাব লক্ষ্য করা গেছে। বন্দরের সব প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা কর্মস্থলে ফিরলে পুরোদমে ব্যস্ত হয়ে উঠবে বন্দর।

বেনাপোল আমদানি-রফতানি সমিতির সহ সভাপতি আমিনুল হক বাংলানিউজকে বলেন, ছুটি শেষ হলেও অনেকের মধ্যে এখনও পূজার আমেজে রয়েছে। যেসব অফিস চালু হয়েছে, সেগুলোতেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কম। আগামী দু’একদিনের মধ্যেই স্বাভাবিক  কর্মব্যস্ততা ফিরে আসবে।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আব্দুল জ্জব্বার বলেন, রোববার সকাল ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ভারত থেকে ৪০টি ট্রাক আমদানি পণ্য নিয়ে বেনাপোল বন্দরে প্রবেশ করেছে। আর বেনাপোল থেকে ২০টি ট্রাক বাংলাদেশি পণ্য নিয়ে ভারতে গেছে।

এদিকে, বেনাপোল-পেট্রাপোল বন্দর টানা ৫দিন ছুটির কবলে পড়ায় বন্দরে আমদানি-রফতানি পণ্য খালাসের অপেক্ষায় জট বেধেঁছিল। বাণিজ্য কার্যক্রম শুরু হওয়ায় সে জট কমতে শুরু করেছে।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক (ট্রাফিক) নিতাই চন্দ্র সেন বাংলানিউজকে জানান, দ্রুত পণ্য খালাসের জন্য সংশিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।