ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

সাধারণ মানুষ আর ব্যাংকের মধ্যে কোনো দূরত্ব নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৫
সাধারণ মানুষ আর ব্যাংকের মধ্যে কোনো দূরত্ব নয় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: সাধারণ মানুষ আর ব্যাংকের মধ্যে কোনো দূরত্ব রাখা যাবে না বলে মত দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান। তিনি বাংলাদেশ ব্যাংক (বিবি) বগুড়া শাখায় চার কোটি টাকার অত্যাধুনিক গেস্ট হাউজের উদ্বোধনকালে এ কথা বলেন।



সোমবার (২৬ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে এই গেস্ট হাউজের উদ্বোধন ঘোষণা করেন গভর্নর। পরে দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এরপর বক্তব্য রাখেন তিনি।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ড. আতিউর রহমান উপস্থিত ব্যাংক কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশে বলেন, ব্যাংককে সাধারণ মানুষের কাছাকাছি নিয়ে যেতে হবে। রিকশাওয়ালা, ভ্যানওয়ালা, দিনমজুরসহ সব শ্রেণি-পেশার মানুষকে সমগুরুত্ব দিয়ে সেবা দিতে হবে।

তিনি আরও বলেন, মোবাইল ব্যাংকিং, গ্রিন ব্যাংকিং, এসএমই ঋণ বিতরণ কার্যক্রম সাধারণ মানুষের আরও কাছে, হাতের নাগালে পৌঁছে দিতে হবে। এক কথায় সাধারণ মানুষ আর ব্যাংকের মধ্যে কোনো দূরুত্ব রাখা চলবে না। পাশাপাশি তিনি ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের আইসিটি প্রযুক্তি সম্পর্কে সর্বোচ্চ জ্ঞান অর্জনের পরামর্শ দেন।

এরপর বিবি বগুড়া শাখার কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে গভর্নর ড. আতিউর রহমানকে ফুলেল সংবর্ধনা দেওয়া হয়। এশিয়ার শ্রেষ্ঠ কেন্দ্রীয় ব্যাংক গভর্নর নির্বাচিত হওয়ায় তাকে এ সংবর্ধনা দেওয়া হয়।

বিবি বগুড়া শাখার নির্বাহী পরিচালক বিষ্ণপদ সাহার সভাপতিত্বে ও যুগ্ম পরিচালক আব্দুর রউফ খানের পরিচালনায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বাংলাদেশ ব্যাংক ঢাকার জিএম রবিউল হাসান, এএসএম আসাদুজ্জামান, প্রভাষ চন্দ্র মল্লিক, বগুড়ার জিএম মনোজ কান্তি বৈরাগী প্রমুখ উপস্থিত ছিলেন।

গভর্নর ড. আতিউর রহমান প্রায় পৌনে এক ঘণ্টা সময় বাংলাদেশ ব্যাংক বগুড়া শাখায় অবস্থান করেন।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৫
এমবিএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।