ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

অনেক সরকারি প্রতিষ্ঠান ট্যাক্স না দিয়ে কোট-কাচারি করছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৫
অনেক সরকারি প্রতিষ্ঠান ট্যাক্স না দিয়ে কোট-কাচারি করছে পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল।

ঢাকা: অনেক সরকারি প্রতিষ্ঠান ট্যাক্স না দিয়ে কোট-কাচারি করে বেড়াচ্ছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকাল সোয়া ১০টার দিকে শেরে বাংলা নগর বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান (বিআইবিএস) রিসার্চ আলমানাক ২০১৪-১৫ প্রকাশকালে তিনি এ মন্তব্য করেন।



মোস্তফা কামাল বলেন, আমাদের অনেক সরকারি প্রতিষ্ঠান বিরোধীদের মত আচরণ করছে। তারা ট্যাক্স না দিয়ে কিভাবে ট্যাক্স না দেওয়া যায় এ জন্য মামলা-মোকদ্দমা ও কোট-কাচারি করে বেড়াচ্ছে, এটা পীড়াদায়ক।

তিনি বলেন, আমাদের মন-মানসিকতার পরিবর্তন করতে হবে এবং একজন সুনাগরিক হিসেবে আমাদের নিয়মিত ট্যাক্স পরিশোধ করতে হবে, তা না হলে সরকার চলবে কিভাবে।

তিনি আরো বলেন, হ‍াওরে প্রায় ২ কোটি মানুষ বাস করে, তাদের কথা আমাদের ভাবতে হবে। পিছিয়ে পড়া জেলে, বেদে ও হিজড়া সম্পদ্রায়ের জন্য আমাদের ভাবতে হবে। এদের বাদ দিয়ে উন্নয়ন সম্ভব নয়।

বিআইবিএস’র মহা পরিচালক ড. কে এ এস মুর্শিদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য ড. শামসুল আলম, অর্থনীতিবীদ ড. বিনায়েত সেনসহ অন্যান্যরা।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৫
এমআইএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।