ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

আমরা’র ওপেন হাউস ডে: তথ্য-প্রযুক্তির নেই কোনো সীমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৫
আমরা’র ওপেন হাউস ডে: তথ্য-প্রযুক্তির নেই কোনো সীমানা ছবি: দেলোয়ার হোসেন বাদল/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: গ্রাহক, দেশি-বিদেশি ব্যবসায়িক সহযোগী ও অংশীদারদের নিয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে ‘ওপেন হাউস ডে’ উদযাপন করছে তথ্য-প্রযুক্তি বিষয়ক প্ল্যার্টফর্ম আমরা কোম্পানিস।
 
মঙ্গলবার (০৩ নভেম্বর) রাজধানীর লেকশোর হোটেলে আয়োজিত অনুষ্ঠানে মাইক্রোসফট, এয়ারটেল, পলিকম, ম্যাট্রিক্স, রোসেনবার্জার, থায়েলস, টিপিএস এবং ইনফোসিস’র মতো আন্তর্জাতিক নামি প্রতিষ্ঠানগুলো অংশ নেয়।


 
দিনব্যাপী দুই হাজারেরও বেশি অতিথিদের নিয়ে এ আয়োজনের একটি ছিল ‘স্মার্ট সেশন’; যেখানে ‘আমরা’ তাদের ডিজিটাল ইকো সিস্টেমের উপর ধারণা দেয়।
 
স্মার্ট সেশনে আমরা কোম্পানিস’র ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফরহাদ আহমেদ বলেন, সামাজিক দায়বদ্ধতা হিসাবে প্রত্যেকটি প্রতিষ্ঠানেরই অবদান থাকা চাই। ব্যবসায়িক কাজের পাশাপাশি বাংলাদেশের মানুষের জন্য তথ্য-প্রযুক্তি নিয়ে কাজ করছে ‘আমরা’।
 
তিনি বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সম্ভাবনাকে কাজে লাগিয়ে মোবাইল টেকনোলজির মাধ্যমে আগামী প্রজন্মের কথা মাথায় রেখে ‘আমরা’ সাধ্যের মধ্যে ব্যবহার উপযোগী বিভিন্ন প্রোডাক্ট বাজারে নিয়ে আসছে। এর সঙ্গে কাজ করছে দেশি-বিদেশি বিভিন্ন খ্যাতনামা প্রতিষ্ঠান।

স্মার্ট সেশনে প্রতিষ্ঠানের বিপণন বিভাগের প্রধান মোহাম্মদ সোলায়মান ডিজিটাল ইকো সিস্টেম নিয়ে ধারণা উপস্থাপন করেন। তিনি বলেন ‘আমরা’ এমন সব সল্যুশন নিয়ে আসছে যেখানে ডিজিটাল ডিভাইসে মেমোরি স্পেস, ডাটা নিয়ে দুঃশ্চিন্তা থাকবে না।

পঞ্চমবারের মত এ আয়োজন নিয়ে আমরা’র ব্যবস্থাপনা পরিচালক বলেন, এ ধরনের অনুষ্ঠানে গ্রাহকদের একসঙ্গে পাওয়া এবং তাদের সঙ্গে মতবিনিময় করে চাহিদা অনুযায়ী পণ্য উৎপাদন ও বিপণনের সুযোগ তৈরি হয়।
 
অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে ব্যাংকিং রিনিউয়াল-নিউ জেনারেশন সলিউশন ফর ডিজিটাল এজ পরিচালনা করে ইনফোসিস, এন্টারপ্রাইজ ভিডিও সার্ভিস সলিউশন পরিচালনা করে ম্যাটিক্স, মডার্ন ওয়ার্কপ্লেস অ্যান্ড মাইক্রোসফট ক্লাউড পরিচালনা করে মাইক্রোসফট, ওয়ার্কপ্লেস অব ফিউচার পরিচালনা করে পলিকম এবং ডিজিটালাইজিং অর্থ পেমেন্ট পরিচালনা করে টিপিএস।
 
দিনব্যাপী অনুষ্ঠানে আমরা কোম্পানিসের চেয়ারম্যান সৈয়দ ফারুক আহমেদ ছাড়াও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি), বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লি. (বিএসসিসিএল), গ্রামীণফোন, বেসিস, মাইক্রোসফট, বিকাশ’র ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেওয়ার কথা রয়েছে।
 
এছাড়াও স্ট্যান্ডার্ড চার্টাড ব্যাংক, স্কয়ার’র কর্মকর্তাদের উপস্থিতিতে রাত ৯টা পর্যন্ত অনুষ্ঠান চলবে বলে জানিয়েছেন আমরা’র কর্মকর্তারা।  
 
বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৫
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।