ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক-শিওরক্যাশ চুক্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৫
আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক-শিওরক্যাশ চুক্তি

ঢাকা: বাংলাদেশ আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের ব্রাঞ্চগুলোর মাধ্যমে মোবাইল ব্যাংকিং এবং পেমেন্ট সেবা প্রদানের লক্ষ্যে আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক ও শিওরক্যাশ’র মধ্যে সম্প্রতি একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

চুক্তির আওতায় আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক, শিওরক্যাশের মোবাইল ফোনভিত্তিক অটোমেটেড পেমেন্ট প্লাটফর্ম ব্যবহার করে তাদের ক্ষুদ্র ঋণ ও অন্যান্য সেবা কার্যক্রম পরিচালনা করবে।



এছাড়া শিওরক্যাশের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে থাকা ৬০ লাখ আনসার ভিডিপির বেতন-ভাতা ও অন্যান্য খরচ সরাসরি তাদের ব্যাংক অ্যাকাউন্টে পাঠিয়ে দেওয়া হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আনসার-ভিডিপির ডিরেক্টর জেনারেল মেজর জেনারেল মো. নাজিম উদ্দিন, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ শামস্-উল ইসলাম, জেনারেল ম্যানেজার মো. মইন উদ্দীন ও মো. জালালউদ্দিন, শিওরক্যাশের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শাহাদাত খান, চেয়ারম্যান মো. ফয়েজুল্লাহ খান, প্রধান ব্যবসা কর্মকর্তা মো. আবু তালেব, অ্যাডভাইজর এএএম জাকারিয়াসহ উভয় প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মেজর জেনারেল মো. নাজিম উদ্দিন প্রত্যাশা ব্যক্ত করে বলেন, এ উদ্যোগের মাধ্যমে আনসার ভিডিপির ব্যাংকিং কার্যক্রম আরও আধুনিকায়ন ও যুগোপযোগী হবে। এতে সারাদেশের আনসার-ভিডিপি সদস্যরা আর্থিকভাবে লাভবান হবেন।

শিওরক্যাশ বর্তমানে ৬টি ব্যাংকের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে কাজ করছে। এ সেবার মাধ্যমে গ্রাহকরা সারাদেশে টাকা পাঠানো, রেমিট্যান্সের টাকা উঠানো, মোবাইল রিচার্জ, বিল দেওয়া এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বেতন দেওয়ার সুযোগ পাবেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৫
পিআর/জেডএস


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।