ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

নানা কর্মসূচিতে স্মরণ তাজরীন ট্রাজেডির তিন বছর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৫
নানা কর্মসূচিতে স্মরণ তাজরীন ট্রাজেডির তিন বছর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আশুলিয়া (ঢাকা): আশুলিয়ার নিশ্চিন্তপুরে ভয়াবহ তাজরীন ট্রাজেডির তিনবছর পূর্তি আজ (মঙ্গলবার)।

দিবসটি সামনে রেখে মঙ্গলবার (২৪ নভেম্বর) সকালে কারখানার সামনে ক্ষতিগ্রস্তদের উপযুক্ত ক্ষতিপূরণ, কারাখানা মালিকের শাস্তি ও কর্মক্ষেত্রে নিরাপত্তার দাবিতে শ্রদ্ধাঞ্জলী অর্পন, মিছিল সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে করেছে ক্ষতিগ্রস্ত শ্রমিকসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতা-কর্মীরা।



তাজরীন ট্রাজেডির তিন বছর পূর্তিতে আশুলিয়ার জামগড়া ছয়তলা এলাকা থেকে মিছিল শুরু হয়ে তাজরীন ফ্যাশনের সামনে এসে পুস্পস্তবক অর্পন করে ক্ষতিগ্রস্ত শ্রমিকসহ গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন ও গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের নেতা-কর্মিরা।

পুস্পস্তবক অর্পন শেষে নিহতদের স্মৃতির উদ্দেশ্যে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন শেষে সমাবেশ করে তারা।

এ সময় সমাবেশে বক্তারা ঘটনার তিন বছর পরও শ্রমিকদের যথাযথ ক্ষতিপূরণের ব্যবস্থা না করায় ক্ষোভ প্রকাশ করেন। এছাড়া তাজরীন ট্রাজেডির ঘটনায় ক্ষতিগ্রস্তদের উপযুক্ত ক্ষতিপূরণ, কারখানা মালিকের শাস্তি ও কর্মক্ষেত্রে শ্রমিকদের নিরাপত্তার জোর দাবি জানান তারা।

তিন বছর আগে ২০১২ সালের এই দিনে আশুলিয়ার তাজরীন ফ্যাশনে ভয়াবহ অগ্নিকাণ্ডে মারা যায় ১১৪ জন পোশাক শ্রমিক। আহত হয় কয়েকশ’।

বাংলাদেশ সময়:১২৪৯,নভেম্বর ২৪,২০১৫
আরআই


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।