ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ওয়ান ব্যাংকের ‘কুইক মিলিওনিয়ার’ অফার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
ওয়ান ব্যাংকের ‘কুইক মিলিওনিয়ার’ অফার ছবি: সোহাগ/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সঞ্চয়ের মাধ্যমে দ্রুত লাখপতি হওয়ার সুযোগ নিয়ে এসেছে বেসরকারি ওয়ান ব্যাংক। ব্যাংকটিতে ভিন্ন ভিন্ন মাসিক কিস্তিতে টাকা জমা করে ২ থেকে ৮ বছরের মধ্যে হওয়া যাবে ১০ লাখ টাকার মালিক।



শনিবার (২৮ নভেম্বর) বাংলা একাডেমির প্রাঙ্গণে জাতীয় ব্যাংকিং মেলায় ওয়ান ব্যাংকের স্টলে দর্শনার্থীদের একথা জানাচ্ছেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

স্টলটিতে বাংলানিউজের কথা হয় ওয়ান ব্যাংকের দু’জন কর্মকর্তার সঙ্গে। এদের একজন অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড সিনিয়র এরিয়া সেলস ম্যানেজার মীর মোহাম্মদ নাসির উদ্দিন।

তিনি জানান, ‘কুইক মিলিওনিয়ার’ ডিপিএস’র মাধ্যমে মাসে ৩৫ হাজার ৫’শ টাকা থেকে ৩ হাজার ৮’শ টাকা জমা করেই ২ থেকে ৮ বছর পরেই ১০ লাখ টাকার মালিক হওয়া যাবে।

এক্ষেত্রে প্রথমে গ্রাহককে হিসাব খোলার শুরুতেই ৫০ হাজার, ১ লাখ অথবা ২ লাখ টাকা এককালীন জমা রাখতে হবে। যারা শুরুতে ৫০ হাজার টাকা জমা রাখবেন, তারা ২ বছরে ১০ লাখ টাকার মালিক হতে পারবেন প্রতিমাসে ৩৫ হাজার ৫’শ টাকা জমা করে।

আর ৪ বছরে ১০ লাখ টাকার মালিক হতে চাইলে প্রতিমাসে জমাতে হবে ১৫ হাজার ৮’শ টাকা। ৬ বছরে ১০ লাখ টাকার মালিক হতে চাইলে প্রতিমাসে জমাতে হবে ৯ হাজার ৩’শ টাকা। অবশ্য মাসে আরও কম টাকা জমা করে ১০ লাখ টাকার মালিক হওয়া যাবে। এক্ষেত্রে সময় লাগবে ৮ বছর। এজন্য প্রতিমাসে জমাতে হবে ৬ হাজার ১’শ টাকা।
 
নাসির জানান, হিসাব খোলার শুরুতে ১ লাখ টাকা জমা রাখলে ২ বছরে ১০ লাখ টাকার মালিক হতে প্রতিমাসে জমাতে হবে ৩৩ হাজার ২’শ টাকা। এছাড়া ৪, ৬ ও ৮ বছরে ১০ লাখ টাকার মালিক হতে মাসে জমাতে হবে যথাক্রমে সাড়ে ১৪ হাজার, ৮ হাজার ৪’শ এবং ৫ হাজার ৩’শ টাকা।

মাসে আরও কম টাকা জমা করেও ১০ লাখ টাকার মালিক হওয়া যাবে। এক্ষেত্রে বাড়াতে হবে হিসাব খোলার শুরুতে এককালীন জমার পরিমাণ। এককালীন ২ লাখ টাকা জমা করে ২ বছরে ১০ লাখ টাকার মালিক হতে প্রতিমাসে জমাতে হবে ২৯ হাজার টাকা।
 
আর ৪, ৬ ও ৮ বছরে ১০ লাখ টাকার মালিক হতে প্রতিমাসে জমাতে হবে যথাক্রমে ১২ হাজার, সাড়ে ৬ হাজার ও ৩ হাজার ৮’শ টাকা।

ওয়ান ব্যাংকের অ্যাসিস্ট্যান্ট অফিসার দিল আফরোজ বাংলানিউজকে বলেন, ওয়ান ব্যাংকের একটি আকর্ষণীয় পণ্য পিরামিড সেভিংস। এই ডিপিএসটির জন্য গ্রাহকদের প্রথমে ২০ হাজার টাকা দিয়ে হিসাব খুলতে হবে। এরপর ৬ মাস থেকে ৩ বছর পর‌্যন্ত টাকা জমিয়ে ৮ থেকে সাড়ে ৯ শতাংশ মুনাফা পাওয়া যাবে।

দিল আফরোজ বলেন, ডিপিএসটির বিশেষ সুবিধা হলো মাসে একজন গ্রাহক যতবার খুশি টাকা জমা দিতে পারবেন। তবে মাসে একবার কমপক্ষে ৫’শ টাকা জমা দিতে হবে।
 
তিনি বলেন, ৬ মাসের জন্য ডিপিএসটি করা হলে গ্রাহকের জমা করা টাকার উপর ৮ শতাংশ হারে মুনাফা দেওয়া হবে। ডিপিএস’র মেয়াদ ১ বছর হলে মুনাফার হার হবে সাড়ে ৮ শতাংশ। ২ বছরের মেয়াদ হলে মুনাফার হার হবে ৯ শতাংশ। আর ডিপিএস’র মেয়াদ ৩ বছর হলে মুনাফার হার বেড়ে হবে সাড়ে ৯ শতাংশ।

স্কুল ব্যাংকিংয়ের বিষয়ে জানতে চাইলে ওয়ান ব্যাংকের অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড সিনিয়র এরিয়া সেলস ম্যানেজার মীর মোহাম্মদ নাসির উদ্দিন বলেন, ওয়ান ব্যাংকে ১৮ হাজারের মতো স্কুল ব্যাংক হিসাব আছে। শিক্ষার্থীরা ১’শ টাকা জমা দিয়ে ওয়ান ব্যাংকে স্কুল ব্যাংক হিসাব খুলতে পারবেন। এ হিসাবের বিপরীতে কোনো প্রকার চর্জ কাটা হবে না। তবে নির্ধারিত হারে মুনাফা পাবে হিসাবধারী।
 
বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
এএসএস/এএ

** বিডিবিএলে ১০ লাখ টাকার পারসোনাল লোন
** ব্যাংক মেলায় কথা বললেন সফল চাষিরা
** ব্যাংকিং মেলায় দর্শক মাতালেন কুদ্দুস বয়াতি
** সমাপনী সংবাদ সম্মেলন করবে কেন্দ্রীয় ব্যাংক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।