ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

আইসিসিবিতে শেষ হলো তিনদিনের লেদারটেক ট্রেড শো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
আইসিসিবিতে শেষ হলো তিনদিনের লেদারটেক ট্রেড শো ছবি : রাজীব/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শেষ হয়েছে চামড়া শিল্পের বৃহত্তম প্রদর্শনী ‘লেদারটেক বাংলাদেশ-২০১৫’র তিন দিনের প্রদর্শনী।

গত বৃহস্পতিবার (২৬ নভেম্বর) থেকে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হওয়া এ প্রদর্শনী শেষ হয় শনিবার (২৮ নভেম্বর) সন্ধ্যায়।


 
শেষ দিনে বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পযন্ত আইসিসিবি’র ৩ ও ৪ নম্বর হলে চলে এই প্রদর্শনী। সবার জন্য উন্মুক্ত এই প্রদর্শনী আগের দুইদিনও একই সময়ে অনুষ্ঠিত হয়।
 
প্রদর্শনীর তিনদিনে দেশ-বিদেশের সহস্রাধিক ছোট-বড় ব্যবসায়ী ও দর্শনার্থীর আগমন ঘটে। তবে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উপস্থিতিই বেশি ছিল বলে আয়োজকরা জানিয়েছেন।
 
প্রদর্শনীতে বাংলাদেশের বিভিন্ন প্রতিষ্ঠান ছাড়া তুরস্ক, মিশর, শ্রীলঙ্কা, ইতালি, সিঙ্গাপুর, হংকং ও জাপানের ১৪০টি এবং ভারত ও চীনের ৫০টি বড় প্রতিষ্ঠান অংশ নেয়। এসব প্রতিষ্ঠান চামড়া শিল্পের যন্ত্রাংশ, ম্যানুফ্যাকচারিং ফুটওয়্যার, চামড়াজাত পণ্য, কম্পোনেন্টস, কেমিক্যাল ও অ্যাক্সেসরিজ তুলে ধরে।
 
ক্ষুদ্র ব্যবসায়ী ও দর্শনার্থীরা বিভিন্ন স্টলে ঘুরে চামড়াজাত পণ্য সম্পর্কে তথ্য জানার সুযোগ পেয়েছেন। এক দেশের ব্যবসায়ীর সঙ্গে অন্য দেশের ব্যবসায়ীদের পরিচিতি ঘটেছে। ফলে আন্তঃদেশীয় ব্যবসায়িক সহযোগিতার পথ আরো সহজ ও সুগম হয়েছে বলে মনে করেন অংশগ্রহনকারীরা।
 
প্রদর্শনী চলাকালে প্রবেশপথে আগত দর্শনার্থীদের ভিজিটিং কার্ড প্রদর্শন বা নিদির্ষ্ট ফরমে নাম ঠিকানা লিখে প্রবেশ করতে হয়েছে।
 
গত বৃহস্পতিবার (২৬ নভেম্বর) লেদারটেক ট্রেড শো’র উদ্বোধন করেন শিল্পসচিব মোশাররফ হোসেন ভূইয়া। আর শনিবার (২৮ নভেম্বর) মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি নাসিম মঞ্জুর প্রধান অতিথি হিসেবে সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
 
চামড়া শিল্পের এই ট্রেড শো’র প্রধান পৃষ্ঠপোষক ছিল লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ।
 
এছাড়া বাংলাদেশ ফিনিশড লেদার, লেদার গুডস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ট্যানার্স কাউন্সিল ফর লেদার এক্সপোর্টস ও ইন্ডিয়ান ফুটওয়্যার কম্পোনেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনও প্রদর্শনীতে পৃষ্ঠপোষকতা দেয়।
 
বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
টিএইচ/আরএইচ

** জুতা তৈরির সব উপকরণ এখন বিকেএলএস’এ
** আইসিসিবিতে চলছে দ্বিতীয় দিনের লেদারটেক ট্রেড শো
** আইসিসিবিতে শুরু লেদারটেক ট্রেড শো
** বসুন্ধরা কনভেনশনে বৃহস্পতিবার থেকে লেদারটেক ট্রেড শো
** আইসিসিবিতে লেদারটেক ট্রেড শোর শেষদিন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।