ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আন্তর্জাতিক পাওয়ার-সোলার মেলা শুরু বৃহস্পতিবার

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৫
আন্তর্জাতিক পাওয়ার-সোলার মেলা শুরু বৃহস্পতিবার

ঢাকা: আন্তর্জাতিক পাওয়ার, সোলার, রিয়েল এস্টেট ও কন্সট্রাকশন মেলা শুরু হচ্ছে বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর)।

রাজধানীর বসুন্ধরায় আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে তিন দিনব্যাপী এ মেলা শুরু হবে।

যা চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত।

রোববার (২৯ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন সেমস গ্লোবালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মেহেরুন এন ইসলাম। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রতিষ্ঠানটির হেড অব মার্কেটিং আবু নাঈয়িম মু. শরীফ।

মেহেরুন এন ইসলাম জানান, বিদ্যুৎ উৎপাদন, বিতরণ ও পরিবহন, নির্মাণ সরঞ্জাম সরবরাহ এবং দেশের মানুষের ঘর-বাড়ির নির্মাণ সামগ্রী সহজলভ্য করার লক্ষ্যে এই মেলার আয়োজন করা হয়েছে।

সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত কন-এক্সপো প্রদর্শনী খোলা থাকবে। আগ্রহী দর্শনার্থীদের মেলাস্থল পরিদর্শনের জন্য রেজিস্ট্রেশন করতে হবে।

তিনি জানান, সেমস গ্লোবাল বর্তমানে আটটি দেশে তাদের কার্যক্রম পরিচালনার পাশাপাশি বছরে ৫০টিরও বেশি আন্তর্জাতিক মানের প্রদর্শনীর আয়োজন করছে।

‘১৫তম পাওয়ার বাংলাদেশ ‘দশম সোলার বাংলাদেশ ১৮তম কন-এক্সপো এবং ১৬তম রিয়েল এস্টেট বাংলাদেশ’ প্রদর্শনীতে প্রায় ১১টি দেশের উদ্যোক্তাদের অংশ গ্রহণ নিশ্চিত করেছে’

এতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে বিপুল সংখ্যক ভোক্তা-দর্শক উপস্থিত থাকবেন বলে জানান মেহেরুন।

প্রদর্শনীতে পাওয়ার জেনারেশন ও ট্রান্সমিশন, বিকল্প শক্তি, সোলার পাওয়ার, এনার্জি এবং রিনিউবল এনার্জি খাতের সর্বাধুনিক প্রযুক্তির পাশাপাশি নির্মাণ সামগ্রী, নির্মাণ যন্ত্রাংশ এবং গৃহায়ন ও আবাসন শিল্পের প্রদর্শিত হবে।  

এই আয়োজনে উৎপাদন, আউটসোর্স, উপ-ঠিকাদারি, নকশা ও উন্নয়নের পাশাপাশি সরাসরি বিপণনের জন্য ব্যবসায়িক অংশীদার এবং পারস্পরিক সমঝোতার জায়গা খোঁজার চেষ্টা থাকবে বলে জানায় সেমস গ্লোবাল।  

আয়োজকরা জানান, এতে ভোক্তা, উদ্যোক্তা, আমদানিকারক ও সরবরাহকারীদের মধ্যে একটি সেতু বন্ধন রচিত হবে। যেখানে ক্রমবর্ধমান চাহিদা পূরণের জন্য বিকল্পজ্বালানি গুরুত্বর সঙ্গে বিবেচিত হবে।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৫, আপডেট: ১৮৪০ ঘণ্টা
এসএস/এফবি/টিআই/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।