ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মোবারকগঞ্জ চিনিকল

১৫০ কোটি টাকা লোকসানের বোঝা নিয়ে আখ মাড়াই শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৫
১৫০ কোটি টাকা লোকসানের বোঝা নিয়ে আখ মাড়াই শুরু ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঝিনাইদহ: ১৫০ কোটি টাকা লোকসানের বোঝা মাথায় নিয়ে ও প্রায় ৬০ কোটি টাকার চিনি অবিক্রিত রেখেই ঝিনাইদহের মোবারকগঞ্জ চিনিকলে ২০১৫-১৬ আখ মাড়াই মৌসুম আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (৪ ডিসেম্বর) দুপুর ১২টায় ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আব্দুল হাই প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মিলের মিলহাজজের ডোঙায় আখ ফেলে এ কর্মসূচির উদ্বোধন করেন।



বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান একেএম দেলোয়ার হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝিনাইদহ ৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার, ঝিনাইদহ জেলা পরিষদের জেলা প্রশাসক অ্যাডভোকেট ওয়াহেদ জোয়ার্দ্দার, কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু, মোবারকগঞ্জ চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মো. দেলোয়ার হোসেন, কেরু অ্যান্ড কোং এর ব্যবস্থাপনা পরিচালক এ বিএম আরশেদ আহম্মেদ, পুলিশের কোটচাঁদপুর সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার জাহিদুল ইসলাম, বাংলাদেশ চিনিকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি আতিয়ার রহমান, মোচিক শ্রমিক  ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম নবী, আখ চাষি কল্যাণ সমিতির সভাপতি জরুহুল ইসলাম প্রমুখ।

এবারের আখ মাড়াই মৌসুমে ৭৫ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে ৫ হাজার ৬২৫ মেট্রিক টন চিনি আহরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। মিলটি এবার ৬০ কর্মদিবস চলবে।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।