ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দেশকে উন্নয়নের শিখরে নিয়ে যাবে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৫
দেশকে উন্নয়নের শিখরে নিয়ে যাবে সরকার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফরিদপুর: বিশ্বব্যাংকের হিসেব অনুযায়ী বাংলাদেশ এখন নিম্ন মধ্যম আয়ের দেশ উল্লেখ করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি বলেছেন, ২০২২ সালে বাংলাদেশের মাথাপিছু আয় ৪ হাজার ডলারে উন্নীত হবে।

রোববার (০৬ ডিসেম্বর) দুপুরে ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে মাসব্যাপী কৃষি, শিল্প ও বাণিজ্যমেলার উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।



প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়নে অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে। মাত্র ৪৫০ ডলার মাথাপিছু নিয়ে যাত্রা শুরু করে গত ৪/৫ বছরে তা ১৪শ’ ডলারে এসে দাঁড়িয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। তাই কোনো ষড়যন্ত্রই এখানে কাজে আসবে না। সকল ষড়যন্ত্রকে রুখে বর্তমান সরকার দেশকে উন্নয়নের শিখরে নিয়ে যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।
 
ফরিদপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ আয়োজিত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে চেম্বারের সভাপতি মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক সরদার সরাফত আলী, পুলিশ সুপার মো. জামিল হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর প্রমুখ।

এর আগে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন মন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা,  ডিসেম্বর ০৬, ২০১৫
আরকেবি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।