ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিশ্বব্যাংকের প্রধান অর্থনীতিবিদ ঢাকায় আসছেন শনিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৫
বিশ্বব্যাংকের প্রধান অর্থনীতিবিদ ঢাকায় আসছেন শনিবার ছবি: সংগৃহীত

ঢাকা: বিশ্বব্যাংকের প্রধান অর্থনীতিবিদ ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক ড. কৌশিক বসু বাংলাদেশ সফরে আসছেন ১২ ডিসেম্বর (শনিবার)।

সোমবার (০৭ ডিসেম্বর) বিকেলে কেন্দ্রীয় ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ ড. বীরুপাক্ষ পাল সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।



দেশের অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ ব্যাংকের গবেষণা কাজে পরামর্শ ও সহায়তা দেওয়ার জন্য তিনি বাংলাদেশে আসবেন বলে জানান বীরুপাক্ষ পাল। এ সময় সম্মেলন সহকারী মুখপাত্র ও গভর্নর সচিবালয়ের মহাব্যস্থাপক এএফএম আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

কৌশিক বসু ১৩ ডিসেম্বর সকালে রফতানিমুখী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন। বিকেল ৩টার দিকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘বিশ্ব অর্থনীতি, বাংলাদেশ ও আঞ্চলিক সহযোগিতা, সমস্যা ও সম্ভাবনা’ শীর্ষক আলোচনায় অংশ নেবেন। এতে সভাপতিত্ব করবেন গর্ভনর ড. আতিউর রহমান।

১৪ ডিসেম্বর রাজধানীর একটি হোটেলে সামষ্টিক স্থিতিশীলতা, ব্যক্তিখাতের উন্নয়ন ও অর্থনৈতিক প্রবৃদ্ধি শীর্ষক আন্তর্জাতিক কর্মশালার উদ্বোধন করবেন। পরদিন ১৫ ডিসেম্বর দেশে সবুজ অর্থায়নে পরিচালিত কয়েকটি প্রকল্প পরিদর্শন করবেন তিনি। ১৬ ডিসেম্বর সকালে বাংলাদেশ ত্যাগ করার কথা রয়েছে তার।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৫
এসই/ওএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।