ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আঞ্জুমান মফিদুলকে মূসক অব্যাহতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
আঞ্জুমান মফিদুলকে মূসক অব্যাহতি

ঢাকা: সেবা সংস্থা আঞ্জুমান মফিদুল ইসলামের ‘আঞ্জুমান জে আর টাওয়ার’ নিমার্ণে ৩ কোটি ৪৩ লাখ টাকা মূসক অব্যাহতি দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

নির্মাণ সংস্থা, প্রয়োজনীয় নির্মাণ সামগ্রী ক্রয় ও নির্মাণ সংশ্লিষ্ট কনসালটেন্সি সার্ভিসের ওপর এ মূসক (মূল্য সংযোজন কর) অব্যাহতি দেওয়া হয়েছে।



সম্প্রতি (২১ ডিসেম্বর) জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন একটি জারি করা হয়েছে।

এর আগে কাকরাইলে আঞ্জুমান মফিদুল ইসলামের নিজস্ব জায়গায় প্রস্তাবিত ‘আঞ্জুমান জে আর টাওয়ার’ এর বহুতল ভবন নির্মাণে মূসক অব্যাহতির আবেদন করে সংস্থাটি।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়,আঞ্জুমান মফিদুল ইসলাম উহার কর্মপরিধি সম্প্রসারণে ঢাকায় নিজস্ব নির্মাণের জন্য ব্যয় উল্লেখপূর্বক নির্মাণ সংস্থা (সেবা), কনসালটেন্সি সার্ভিস (সেবা) এবং প্রয়োজনীয় নির্মাণ সামগ্রী ক্রয়ের ওপর প্রযোজ্য মূসক অব্যাহতির আবেদন করে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়, আঞ্জুমান মফিদুল ইসলাম জনকল্যাণমূলক সংস্থা। ভবন নির্মাণ কাজের ওপর মূসক অব্যাহতি প্রদান করলে এর নির্মাণ ব্যয় হ্রাস পাবে। এতে উপকৃত হবে দেশের দরিদ্র মানুষ। মূল্য সংযোজন কর আইন, ১৯৯১ এর ধারা ১৪(২) অনুযায়ী সংস্থাটির প্রস্তাবিত ‘আঞ্জুমান জে আর টাওয়ার’ নির্মাণের ক্ষেত্রে ‘নির্মাণ সংস্থা’ বাবদ এবং প্রয়োজনীয় নির্মাণ সামগ্রী ক্রয় ও নির্মাণ সংশ্লিষ্ট কনসালটেন্সি সার্ভিস এর বিপরীতে ৩ কোটি ৪৩ লাখ টাকার মূসক অব্যাহতি প্রদান করা হল।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
আরইউ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।