ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

স্বপ্নের বাড়ির খোঁজে দ্বীপা খন্দকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
স্বপ্নের বাড়ির খোঁজে দ্বীপা খন্দকার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: স্বপ্নের একটি বাড়ি বা ফ্লাটের খোঁজে আসছেন নগরবাসী। নিজের ঘরে মাথা গোঁজার একটু ঠাঁই চাই।

ছোট ছোট ফ্ল্যাটেই তাদের আগ্রহ বেশি দেখা যাচ্ছে। তাই একসঙ্গে সব আবাসন প্রতিষ্ঠানের দরদাম দেখে ভালোটাই গ্রহণ করতে চান তারা।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে রিহ্যাব আবাসন মেলা। যেখানে শতাধিক আবাসন প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

ফ্লাট ও জমির বিস্তারিত তথ্য তুলে ধরার পাশাপাশি ক্রেতা আকৃষ্ট করতে রয়েছে নানা অফার আর ছাড়। সেই সুযোগ নিতে অনেকেই আসছেন মেলায়।

ছোট পর্দার পরিচিত মুখ দীপা খন্দকারও তাদের একজন। এসেছেন ফ্ল্যাটের দরদামসহ বিভিন্ন বিষয় যাচাই বাছাই করতে।

তিনি বলেন, বাড়ি কেনার আগ পর্যন্ত মনে হয় আচ্ছা একটা সুন্দর বাড়ি। কিন্তু বাড়িতে ঢোকার পরে বৈদ্যুতিক লাইন থেকে শুরু করে প্রতিটি বিষয়ে অনেক সমস্যা বের হয়। মনে হয়, এটা ঠিক মতো হয়নি, ওটা ঠিকমতো হয়নি। দরজাটা এখানে না হয়ে ওখানে হলে ভালো হতো।

এ রকম সমস্যায় আগে পড়েছিলেন জানিয়ে তিনি বলেন, যারা প্রথম বাড়ি বা ফ্ল্যাট কিনতে আসেন তাদের মাথায় আসলে এটা থাকে না যে কোথায় টেলিভিশনটা রাখবো, কোথায় ফ্রিজটা রাখবো। বাসায় ওঠার পর নানা  সমস্যা ফেস করতে হয়।

মেলায় সব বড় বড় প্রতিষ্ঠান স্টল দিয়েছে। একেক প্রতিষ্ঠানের একেক ধরনের প্লানিং হয়, একেক ধরনের ডিজাইন থাকে। যেটা সব দিক দিয়ে ভালো লাগবে সেটাই কিনবো। বলেন দীপা খন্দকার।

শেষে স্টল ঘুরে কেমন লেগেছে এমনটা জানতে চাইলে এই অভিনেত্রী বলেন,  বাড়ি বা ফ্ল্যাট কেনা একজনের সারা জীবনের সঞ্চয়। মেলায় দাম নগরবাসীর সাধ্যের মধ্যেই রয়েছে।

বাংলাদেশ সময়: ০৭৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
এসএ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।