ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রিহ্যাব মেলা

ক্রেতা-দর্শনার্থীদের আগ্রহে বসুন্ধরা আবাসিক এলাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
ক্রেতা-দর্শনার্থীদের আগ্রহে বসুন্ধরা আবাসিক এলাকা ছবি: শাকিল/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে: আবাসনের জন্য সব চাইতে নিরাপদ ও আভিজাত্যের প্রতীক হিসেবে বিবেচিত বসুন্ধরা আবাসিক এলাকার প্রতি ক্রেতা-দর্শনার্থীদের বেশ আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে।

শনিবার (২৬ ডিসেম্বর) মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন আবাসন শিল্প প্রতিষ্ঠান ও ক্রেতা-দর্শনার্থীদের সঙ্গে কথা বলে এমনটাই জানা গেল।



আবাসন প্রতিষ্ঠান সংশ্লিষ্টরা বলছেন, বসুন্ধরা আবাসিক এলাকার পরপরই উত্তরা মডেল টাউনের প্রতি আগ্রহ দেখাচ্ছেন ক্রেতারা। তবে এসব এলাকায় অধিকাংশ ক্রেতাই আকারে ছোট ফ্ল্যাট খোঁজ করছেন।

মেলায় অংশ নেওয়া এনা প্রোপার্টিজের নির্বাহী কর্মকর্তা (প্লানিং অ্যান্ড ডেভলপমেন্ট) এস এম অনিন্দ জার্জেইস বলেন, ‘ক্রেতাদের পাঁচজন আসলে, তার চারজনই জানতে চান বসুন্ধরা, উত্তরায় কোনো ফ্ল্যাট আছে কিনা? এছাড়া সবারই আগ্রহ ছোট ফ্ল্যাটের দিকে। ’
 
একই কথা জানালেন আবাসন প্রতিষ্ঠান জেমস ডেভলপমেন্ট লিমিটেডের ডিজিএম (হেড অব অপারেশন) মো. বদরুল হাসান রিপনও।

বাংলানিউজকে বলেন, ‘মেলা আগত ক্রেতা-দর্শনার্থীদের পছন্দের তালিকায় বেশি রয়েছে বসুন্ধরা আবাসিক এলাকা। আছে উত্তরাও। সবাই এসে এই দুই জায়গাতেই ফ্ল্যাটের খোঁজ-খবর নিচ্ছেন?

মেলায় আগত দর্শণার্থী আব্দুল্লাহ শিবলী বলেন, বড় ফ্ল্যাট কিনতে গেলে অনেক টাকা বিনিয়োগ করতে হয়। তাছাড়া ছোট পরিবারের জন্য ছোট ফ্ল্যাটই বেশ ভালো।

কেন বসুন্ধরা আবাসিক এলাকায় ফ্ল্যাট কিনতে চান? এমন প্রশ্নের জবাবে এ ক্রেতা বলেন, পরিকল্পিত আবাসন বলতে যা বোঝায়, তা বসুন্ধরা আর উত্তরাতেই রয়েছে। এই এলাকার পরিবেশও ভালো।

‘তাছাড়া আগামীতে ঢাকার উন্নয়ন বসুন্ধরা, উত্তরা এলাকা ঘিরেই হবে। তাই এখনই যদি ছোট একটি ফ্ল্যাট নিতে পারি সেটা অনেক ভালো হবে,’ যোগ করেন তিনি।
 
২৩ ডিসেম্বর শুরু হওয়া এবারের রিহ্যাব মেলায় প্রায় ৯৫টি আবাসন প্রতিষ্ঠান অংশ নিয়েছে। যা রোববার (২৭ ডিসেম্বর) পর্যন্ত চলেবে।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
এসএম/এমএ

** আবাসন খাতে বিনিয়োগের আহ্বান
** ফ্ল্যাট বুকিং দিলেই কক্সবাজারে অবকাশ যাপন!
** রিহ্যাব মেলায় উপচে পড়া ভিড়

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।