ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

শেষ দিনেও রিহ্যাব মেলায় ক্রেতাদের সাড়া

শাহজাহান মোল্লা, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
শেষ দিনেও রিহ্যাব মেলায় ক্রেতাদের সাড়া ছবি: শাকিল/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে: সকালের দিকে মেলায় দর্শনার্থীদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে দর্শনার্থীদের উপস্থিতি। একই সঙ্গে ফ্ল্যাট বিক্রিতেও ভালো সাড়া মিলছে দাবি আবাসন ব্যবসায়ীদের।


 
পাঁচ দিনব্যাপী রিহ্যাব মেলার শেষ দিন রোববার (২৭ ডিসেম্বর) চলছে ক্রেতাদের ফিল্ড ভিজিটের অফার। গত চারদিনে উল্লেখযোগ্য সংখ্যক ক্রেতা বিভিন্ন আবাসন কোম্পানির সঙ্গে ফ্ল্যাট কিনতে আগ্রহী বলে ভিজিট বইতে স্বাক্ষর করে গেছেন বলে জানান ব্যবসায়ীরা। তাদের নিয়েই এখন চলছে ফিল্ড ভিজিটের কাজ।
 
কয়েকটি আবাসন শিল্প কোম্পানির প্রতিনিধিদের সঙ্গে কথা বলে এসব তথ্য পাওয়া যায়।
 
জেনেটিক লিমিটেডের সিনিয়র ম্যানেজার (মার্কেটিং অ্যান্ড ডেভেলপমেন্ট) মো. সুমন রানা জাকের বাংলানিউজকে বলেন, “এবারের মেলায় রিয়েল বায়ারের সংখ্যা অনেক বেশি। গত চার দিনে আমাদের প্রায় পাঁচ শতাধিক ক্রেতা তাদের সমর্থন জানিয়েছেন। সবদিক দিয়ে এবারের মেলা ইতিবাচক মনে হচ্ছে। ‍‍”
 
একই দাবি এনা প্রপার্টিজের নির্বাহী অফিসার (প্লানিং অ্যান্ড ডেভেলপমেন্ট) এস এম অনিন্দ জার্জেসের।
 
তিনি বলেন, অন্য যে কোনো বছরের তুলনায় এবার ক্রেতাদের সাড়া অনেক বেশি। তবে ক্রেতাদের মধ্যে বেশির ভাগই ছোট ফ্ল্যাট খুঁজছেন। এবার মেলায় ক্রেতাদের মধ্যে বেশির ভাগই দেখা যায় ৫০ থেকে ৭০ লাখের মধ্যে ছোট ফ্ল্যাট কিনতে আগ্রহী, বড় ফ্ল্যাটের চাহিদা নেই বললেই চলে।

এদিকে রোববার (২৭ ডিসেম্বর) রিহ্যাব মেলার শেষ দিনে দুপুর পর্যন্ত অনেকটাই দর্শনার্থী শূন্য দেখা যায়। যদিও রিহ্যাব এবং আবাসন শিল্প প্রতিষ্ঠানগুলোর দাবি বিকেলের দিকে দর্শনার্থীদের আরো সাড়া মিলবে।
 
মোহাম্মদী ডেভেলপারর্স লিমিটেডের ম্যানেজার এএসএম শাহনেওয়াজ বাংলানিউজকে বলেন, মেলায় আমাদের বেশকিছু ফ্ল্যাট বিক্রি হয়েছে, আরো কয়েকটি ফ্ল্যাট আজ (রোববার) কন্ট্রাক সাইন হওয়ার কথা রয়েছে।
 
তিনি বলেন, সব মিলিয়ে এবারের মেলা ইতিবাচক দিকই মনে হচ্ছে। অন্য বছর মেলায় ক্রেতার চেয়ে দর্শনার্থীর সংখ্যা বেশি দেখা যেতো। এবার একটু ভিন্ন বেশির ভাগই ক্রেতারা আসছেন এবং কন্ট্রাক করছেন।
 
নিরাপদ আবাসনের পরিকল্পনায় আবাসন ব্যবসায়ী ও ক্রেতাদের সেতুবন্ধন করতে গত ২৩ ডিসেম্বর সকালে পাঁচ দিনব্যাপী রিহ্যাব মেলা  শুরু হয়, যা আজ রাতেই শেষ হতে যাচ্ছে।
 
বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
এসএম/বিএস

** রিহ্যাব মেলার শেষ দিনে দর্শনার্থী খরা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অর্থনীতি-ব্যবসা এর সর্বশেষ