ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

মহেশখালী শিল্প-নগরীতে পরিণত হচ্ছে: অর্থমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
মহেশখালী শিল্প-নগরীতে পরিণত হচ্ছে: অর্থমন্ত্রী ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কক্সবাজার: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, মাতারবাড়ি কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের মাধ্যমে মহেশখালী একটি শিল্প নগরীতে পরিণত হচ্ছে। আর এ বিদ্যুৎকেন্দ্র বাস্তবায়নে যাদের জমি অধিগ্রহণ করা হয়েছে তারা ক্ষতিপূরণের টাকা পাবেন।

কিছুদিনের মধ্যেই পুনর্বাসন কাজ শুরু হবে।

বুধবার বিকালে মহেশখালী উপজেলার মাতারবাড়ি কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র পরিদর্শন শেষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।  

তিনি বলেন, এই মেগা প্রকল্পের কারণে শুধু মাতারবাড়ি নয় পরিবর্তন আসবে জেলার প্রতিটি উপজেলায়। ইতোমধ্যেই জেলার কয়েকটি উপজেলায় অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার পরিকল্পনা নিয়েছে সরকার।

অনুষ্ঠানে তিনি অধিগ্রহণ করা জমির মালিকদের এক কোটি টাকার চেক প্রদান করেন।

সমাবেশে বিশেষ অতিথির ছিলেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ-জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, বিদ্যুৎ বিভাগের সচিব মনোয়ার হোসেন, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান খন্দকার মাকসুদুল হাসান ও জাইকার প্রতিনিধি (বাংলাদেশ প্রধান) মিস্টার মিকিও হাটিডা প্রমুখ।

বক্তব্য দেন জেলা প্রশাসক মো. আলী হোসেন, কক্সবাজার পুলিশ সুপার শ্যামল কুমার নাথ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, মহেশখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ হোছাইন ইব্রাহীম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম, অফিসার ইনচার্জ দিদারুল ফেরদৌসসহ উপজেলা ও জেলা আওয়ামী লীগ নেতারা।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa