ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আন্তর্জাতিক বাণিজ্যমেলা

আরএফএল কিনে ব্যাংকক ভ্রমণের সুযোগ!

মফিজুল সাদিক, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
আরএফএল কিনে ব্যাংকক ভ্রমণের সুযোগ! ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাণিজ্যমেলা থেকে: মেলায় আরএফএল প্লাস্টিক প্যাভিলিয়নে প্রায় দুই হাজার ধরনের প্লাস্টিক পণ্য প্রদর্শন করা হচ্ছে। এর মধ্যে রয়েছে ম্যাজিক টুল, বালতি, টেবিল, ড্রিংকিং গ্লাস, চেয়ার, ফিস ক্রেট, কফি টেবিল, রিডিং টেবিল, ওভাল টেবিল, রিল্যাক্স চেয়ার, সানফ্লাওয়ার কন্টেইনার, কেয়ার টিফিন বক্স, জুসার, সেন্টার টেবিল ও রেইন ড্রপ পিসি ওয়াটার বটল।



এসব পণ্য  কিনলেই মিলছে ব্যাংকক ভ্রমণের সুযোগ।
 
মাসব্যাপী ২১তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার(ডিআইটিএফ) আরএফএল প্লাস্টিক প্যাভিলিয়নে এ অফার দেওয়া হচ্ছে। শুক্রবার (০১ জানুয়ারি) থেকে বাণিজ্য মন্ত্রণালয়ের রফতানি উন্নয়ন ব্যুরোর আয়োজনে আগারগাঁও বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশে শুরু হয়েছে বাণিজ্যমেলা।  
 
হ্যাপি আওয়ারে আরএফএল প্লাস্টিকস প্যাভিলিয়ন থেকে পণ্য কিনে পাওয়া যাচ্ছে ব্যাংকক যাওয়ার সুবর্ণ সুযোগ। আরও থাকছে পছন্দের মানুষকে নিয়ে জনপ্রিয় সেলিব্রেটিদের সঙ্গে ডিনারের সুযোগ। হ্যাপি আওয়ার চলবে রোববার থেকে বৃহস্পতিবার প্রতিদিন সকাল থেকে বিকাল ৩টা পযর্ন্ত। ৩০০ টাকার পণ্য কিনলেই একটি ‍কুপন পাওয়া যাবে। র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে মেলার শেষ দিন।
 
আরএফএল প্লাস্টিকস প্যাভিলিয়ন থেকে জানা গেছে, প্রায় দুই হাজার আইটেমের পণ্য এখানে প্রদর্শন করা হচ্ছে। এর মধ্যে মেলার অন্যতম আকর্ষণ ড্রিংকিট ওয়াটার পিউরিফাই। এটি নেদারল্যান্ডসের সর্বাধুনিক ন্যানো টেকনোলজির মাধ্যমে তৈরি। প্রতিটি ড্রিংকিটে ৭০ হাজার লিটার পানি শোধন করা যাবে। ব্লু ও ব্রাউন কালারের প্রতিটি ড্রিংকিটের দাম ২ হাজার ৭০০ টাকা।
 
প্যাভিলিয়নে দায়িত্বরত আরএফএলের এরিয়া ম্যানেজার মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, আমাদের প্যাভিলিয়ন থেকে ৩০০ টাকার একটি কুপন কিনলেই মিলে যেতে পারে ব্যাংকক ভ্রমণের সুযোগ। শুধুমাত্র কুপন বিজয়ীরাই এ সুযোগ পাবেন। আরএফএল প্ল্যাস্টিক প্যাভিলিয়নে অন্যতম আকর্ষণ ড্রিংকিট। ৭০ হাজার লিটার পানি পিউরিফাই করা যাবে। এছাড়া জার্মকিট পরিবর্তন করার সুযোগ থাকছে।  
 
শনিবার (০৩ জানুয়ারি) তৃতীয় দিনে বাণিজ্যমেলায় দর্শনার্থীর সংখ্যা একেবারেই কম লক্ষ্য করা গেছে।

১৩ ক্যাটাগরিতে মোট ৫৫৩টি স্টল ও প্যাভিলিয়ন বরাদ্দ দেওয়া হয়েছে বাণিজ্যমেলায়। এর মধ্যে ৬০টি প্রিমিয়ার, ১০ জেনারেল, ৩টি রিজার্ভ ও ৩৮টি ফরেন প্যাভিলিয়ন। এছাড়া ৩৬টি প্রিমিয়ার মিনি প্যাভিলিয়ন, ১৩টি জেনারেল মিনি প্যাভিলিয়ন, ৬টি রিজার্ভ মিনি প্যাভিলিয়ন, ২৫টি ফুডস্টল ও ৫টি রেস্টুরেন্ট রয়েছে এবারের বাণিজ্যমেলায়।
 
মেলায় প্রবেশ মূল্য প্রাপ্তবয়স্কদের জন্য ৩০ টাকা এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য ২০ টাকা। মেলা দর্শনার্থীদের জন্য খোলা থাকছে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত।
 
বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৬
মআইএস/এএসআর

** লন্ড্রি সার্ভিসে পুরস্কার ন্যানো!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।