ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আন্তর্জাতিক বাণিজ্যমেলা

বিদেশ ভ্রমণসহ ব্রাদার্স ফার্নিচারে ১৫ শতাংশ পর্যন্ত ছাড়

মফিজুল সাদিক, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
বিদেশ ভ্রমণসহ ব্রাদার্স ফার্নিচারে ১৫ শতাংশ পর্যন্ত ছাড় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাণিজ্যমেলা থেকে: মেলা উপলক্ষে মাসব্যাপী বিক্রয় কার্যক্রমে ৫ থেকে ১৫ শতাংশ নগদ মূল্য ছাড় দিচ্ছে দেশের অন্যতম সেরা ফার্নিচার প্রস্তুতকারী প্রতিষ্ঠান ব্রাদার্স ফার্নিচার লিমিটেড। মেলায় পণ্য কিনলে পাওয়া যাচ্ছে কুপন।



আর এ কুপনের মাধ্যমে মেলার শেষ দিন ৠাফেল ড্রয়ে বিজয়ীরা কুয়ালালামপুর, কাঠমাণ্ডু, কক্সবাজার ভ্রমণের সুযোগ পাবেন।
 
ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে ব্রাদার্স ফার্নিচারে ফ্যাশনেবল পোশাক আর ঘর সাজানোর নানা উপাদানের পাশাপাশি নতুন সংযোগ সব ধরনের ফার্নিচার। মেলায় শৈল্পিক ফার্নিচারে পাওয়া যাচ্ছে হোম ফার্নিচার, অফিসসহ রকমারি ফার্নিচার।
 
মাসব্যাপী ২১তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার (ডিআইটিএফ) ব্রাদার্স ফার্নিচারে এ অফার দেওয়া হচ্ছে।

শুক্রবার (০১ জানুয়ারি) থেকে বাণিজ্য মন্ত্রণালয়ের রফতানি উন্নয়ন ব্যুরোর আয়োজনে রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশে শুরু হয়েছে আন্তর্জাতিক বাণিজ্য মেলা।
 
ব্রাদার্স ফার্নিচারের প্যাভিলিয়ন থেকে জানা যায়, মেলায় প্রায় ৪০০ আইটেমের ফার্নিচার প্রদর্শন করা হচ্ছে, যার মধ্যে ৭৩টি নতুন। নতুন এ ফার্নিচারের মধ্যে রয়েছে ১৫টি সোফা সেট, ১১টি বেডরুম সেট, ৬টি ডাইনিংসহ অারো অনেক ফার্নিচার।

মেলায় প্রতিটি সোফাসেট প্রকারভেদে ৬০ হাজার থেকে দেড় লাখ, ডাইনিং সেটে ৫৫ হাজার থেকে ৮৫ হাজার ও শোকেসে ৩০ থেকে ৫৫ হাজার টাকায় বিক্রি করা হচ্ছে।

অন্যদিকে প্রতিটি বেডরুম সেট ৭৫ হাজার থেকে আড়াই লাখ টাকায় বিক্রি হচ্ছে। ক্রেতাদের ৫ শতাংশ ডিসকাউন্ট কার্ড সরবরাহ করা হচ্ছে। এর মাধ্যমে দেশের যেকোনো শো-রুমে ব্রাদার্স ফার্নিচারের পণ্য কেনা যাবে।
 
ব্রাদার্স ফার্নিচারের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (মার্কেটিং অ্যান্ড সেলস) এবিএম সাজ্জাদ হোসেইন সেলিম বাংলানিউজকে বলেন, মেলায় ব্রাদার্স ফার্নিচারের যেকোনো পণ্য কিনলেই ১৫ শতাংশ পযর্ন্ত ছাড় মিলছে। এবার আমরা ক্রেতা চাহিদার কথা চিন্তা করে প্রায় ৭৩টি নতুন পণ্য প্রদর্শন করছি। ক্রেতারা পাঁচ শতাংশ ডিসকাউন্ট কুপনও সংগ্রহ করতে পারবেন। এছাড়া কুপন বিজয়ীরা পাবেন কুয়ালালামপুর, কাঠমাণ্ডু ও কক্সবাজার ভ্রমণের সুযোগ।
 
রোববার (০৩ জানুয়ারি) বাণিজ্য মেলার তৃতীয় দিনে দর্শনার্থীর সংখ্যা একেবারেই কম লক্ষ্য করা গেছে।
 
১৩ ক্যাটাগরিতে মোট ৫৫৩টি স্টল ও প্যাভিলিয়ন বরাদ্দ দেওয়া হয়েছে বাণিজ্য মেলায়। এর মধ্যে ৬০টি প্রিমিয়ার, ১০ জেনারেল, ৩টি রিজার্ভ ও ৩৮টি ফরেন প্যাভিলিয়ন। এছাড়া ৩৬টি প্রিমিয়ার মিনি প্যাভিলিয়ন, ১৩টি জেনারেল মিনি প্যাভিলিয়ন, ৬টি রিজার্ভ মিনি প্যাভিলিয়ন, ২৫টি ফুডস্টল ও ৫টি রেস্টুরেন্ট রয়েছে।

মেলায় প্রবেশ মূল্য প্রাপ্ত বয়স্কদের জন্য ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। মেলা দর্শনার্থীদের জন্য খোলা থাকছে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৬
এমআইএস/জেডএস

** অপোতে ছাড়, ফ্রি স্পিকার-ডায়েরি
** ইফাদের এক প্যাকেজে ফ্যামিলি শপ
** আরএফএল কিনে ব্যাংকক ভ্রমণের সুযোগ!
** লন্ড্রি সার্ভিসে পুরস্কার ন্যানো!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।