ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

২৯ জেলায় সর্বোচ্চ করদাতার সম্মাননা পেলো ওয়ালটন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
২৯ জেলায় সর্বোচ্চ করদাতার সম্মাননা পেলো ওয়ালটন

যথাযথ নীতিমালা অনুসরণের মাধ্যমে সর্বোচ্চ পরিমাণ কর পরিশোধ করায় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এর সেরা করদাতার সম্মাননা অর্জন করেছে দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন।

ঢাকা: যথাযথ নীতিমালা অনুসরণের মাধ্যমে সর্বোচ্চ পরিমাণ কর পরিশোধ করায় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এর সেরা করদাতার সম্মাননা অর্জন করেছে দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন।
 
২০১৫-১৬ অর্থবছরে ফার্ম ক্যাটাগরিতে সর্বোচ্চ পরিমাণ কর প্রদান করায় এনবিআর ৫টি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করে।

যার মধ্যে ওয়ালটন মাইক্রো-টেক করপোরেশন প্রথম এবং ওয়ালটন প্লাজা দ্বিতীয় পুরস্কার লাভ করে।
 
এর স্বীকৃতি হিসেবে জাতীয় রাজস্ব বোর্ডের কাছ থেকে ট্যাক্স কার্ড ও সনদ লাভ করে ওয়ালটন।
 
একইসঙ্গে সর্বোচ্চ পরিমাণ মূল্য সংযোজন কর (মূসক) বা ভ্যাট প্রদান করায় ২৯টি জেলায় সেরা ভ্যাটদাতার সম্মাননা অর্জন করেছে ওয়ালটন প্লাজা। ব্যবসা ক্যাটাগরিতে সারাদেশে মোট ৪৯টি প্রতিষ্ঠানকে সেরা ভ্যাটদাতার পুরস্কার দেওয়া হয়। যার মধ্যে ওয়ালটন প্লাজাই পেয়েছে ২৯টি।
 
সম্প্রতি রাজধানীর আগারগাঁওয়ে নির্মাণাধীন জাতীয় রাজস্ব ভবনে অনুষ্ঠিত জাতীয় আয়কর সপ্তাহে ওয়ালটনসহ পাঁচটি ফার্মকে ট্যাক্স কার্ড ও সম্মাননা সনদ দেওয়া হয়।
 
এদিকে চলতি মাসে অনুষ্ঠিত জাতীয় ভ্যাট সপ্তাহ উপলক্ষে এনবিআর ২০১৪-১৫ অর্থবছরের জন্য উৎপাদন, ব্যবসা ও সেবা এই তিন ক্যাটাগরিতে জেলা পর্যায়ে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী প্রতিষ্ঠানগুলোকে পুরস্কৃত করে।

ওয়ালটনের অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম মনে করেন, এর মাধ্যমে প্রমাণিত হয় দেশীয় ব্র্যান্ড হিসেবে ওয়ালটন যেমন গ্রাহক প্রিয়তার শীর্ষে তেমনি, যথাযথ কর প্রদানের মাধ্যমে রাজস্ব খাতেও প্রতিষ্ঠানটির রাখছে উল্লেখযোগ্য ভূমিকা।
 
বিপণন বিভাগের প্রধান সমন্বয়ক ইভা রিজওয়ানা বলেন, ওয়ালটন উচ্চ গুণগতমানের পণ্য উৎপাদন এবং সাশ্রয়ী মূল্যে বাজারজাত করে দেশের সব শ্রেণী-পেশার গ্রাহকদের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। যার ফলে দেশের সর্বত্র ওয়ালটন পণ্যের চাহিদা ও বিক্রি ব্যাপক বেড়েছে। সেইসঙ্গে বাড়ছে ভ্যাট আদায় ও প্রদানের পরিমাণ।
 
বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।