ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

শ্রমিকদের কাজে ফেরার আহ্বান শ্রম প্রতিমন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪২ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
শ্রমিকদের কাজে ফেরার আহ্বান শ্রম প্রতিমন্ত্রীর শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু /ছবি- সুমন শেখ

দাবি মানার আশ্বাস দিয়ে আশুলিয়ার গার্মেন্টস শ্রমিকদের কাজে ফেরার আহ্বান জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু। শ্রমিকদের দাবি-দাওয়া লিখিতভাবে জানানোরও অনুরোধ করেন তিনি।

ঢাকা: দাবি মানার আশ্বাস দিয়ে আশুলিয়ার গার্মেন্টস শ্রমিকদের কাজে ফেরার আহ্বান জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু। শ্রমিকদের দাবি-দাওয়া লিখিতভাবে জানানোরও অনুরোধ করেন তিনি।

মঙ্গলবার (২০ নভেম্বর) দুপুরে রাজধানীর একটি ইংরেজি দৈনিকের ভবনে নেদারল্যান্ডসভিত্তিক প্রতিষ্ঠান ফেয়ার ওয়্যার ফাউন্ডেশনের আয়োজনে (এফডব্লিউএফ) ‘আরএমজি সেক্টরের সামাজিক আলোচনা, জেন্ডারভিত্তিক সহিংসতা ও জীবনধারনের উপযোগী মজুরি’ শীর্ষক গোলটেবিল বৈঠকে এ এ আহ্বান জানান শ্রম প্রতিমন্ত্রী। এ সময় বিজিএমইএ সভাপতি মো. সিদ্দিকুর রহমান উপস্থিত ছিলেন।   

ন্যূনতম মজুরি ১৫ হাজার টাকা ও শ্রমিকদের নিরাপত্তাসহ অন্যান্য দাবিতে ভান্দুরা গার্মেন্টস, ফাউন্টেন, স্টার্লিং, হামিম, শারমিন, উইন্ডি গ্রুপসহ ১৫টি কারখানার শ্রমিকরা কর্মবিরতি পালন করছেন।

প্রতিমন্ত্রী বলেন, শ্রমিকরা তাদের দাবি লিখিতভাবে সুনির্দিষ্ট করে জানালে বিষয়টি নিয়ে বিবেচনা করে ব্যবস্থা নেবো।  

শ্রম প্রতিমন্ত্রী বলেন, পোশাক শিল্পকে ধ্বংস করতে শ্রমিকদের ধর্মঘট নিয়ে ষড়যন্ত্র করছে কোনো কোনো মহল। আমি শ্রমিকদের জিজ্ঞাসা করেছিলাম কেন আন্দোলন করছেন, তারা সুনির্দিষ্ট কিছুই বলতে পারেনি। আন্দোলন কেন করছেন শ্রমিকরা নিজেরাই জানে না, যোগ করেন তিনি।      

গোলটেবিল আলোচনায় সোশ্যাল ডায়ালগের কিনোট পেপার উপস্থান করেন নারী উদ্যোক্তা’র সৈয়দ মাসুদা খাতুন শেফালী এবং বিলস’র নির্বাহী পরিচালক সৈয়দা সুলতানা উদ্দিন আহমেদ।  

কিনোট পেপার নিয়ে আলোচনা করেন এসজিডব্লিউএফ’র প্রেসিডেন্ট আমিনুল হক আমিন।   

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
আরএটি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।