ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আইপিডিসি’র পুনঃযাত্রা

বছরটা ভালোই কেটেছে: অর্থমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
বছরটা ভালোই কেটেছে: অর্থমন্ত্রী ছবি:আইপিডিসির লোগো উন্মোচনে বক্তব্য রাখছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত

নতুন করে পুনঃযাত্রা শুরু করলো দেশের আর্থিক খাতের প্রথম প্রতিষ্ঠান ইন্ডাস্ট্রিয়াল প্রমোশন অ্যান্ড ডেভেলপমেন্ট কোম্পানি (আইপিডিসি)। উন্মোচন করা হয়েছে নতুন লোগো।
 

ঢাকা:  নতুন করে পুনঃযাত্রা শুরু করলো দেশের আর্থিক খাতের প্রথম প্রতিষ্ঠান ইন্ডাস্ট্রিয়াল প্রমোশন অ্যান্ড ডেভেলপমেন্ট কোম্পানি (আইপিডিসি)। উন্মোচন করা হয়েছে নতুন লোগো।


 
মঙ্গলবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় হোটেল রেডিসনে কোম্পানির পুনঃযাত্রা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
 
এসময় তিনি বলেন, এ বছরটা অর্থনীতির জন্য ভালোই কেটেছে। অনিশ্চিয়তা ও অন্য যেসব প্রতিবন্ধকতা বিনিয়োগকে বাধাগ্রস্ত করে সেগুলো এবার ছিলো না। এর প্রতিফল আমরা নতুন বছরে পাবো। এর একটা ভালো প্রভাব পড়বে প্রবৃদ্ধিতে।
 
আইপিডিসির পুনঃযাত্রা বিনিয়োগে আরও সুফল বয়ে আনবে এমন আশা প্রকাশ করে অথমন্ত্রী বলেন, বিনিয়োগ প্রসারের যে উদ্দেশ্যে নিয়ে এটি প্রতিষ্ঠিত হয়েছিলো তা সফল হয়েছে। যদিও আমরা বিনিয়োগে সেই রকম প্রসারতা পাচ্ছি না। আরও পাওয়া উচিত।
 
এ প্রতিষ্ঠানের সঙ্গে ফজলে হাসান আবেদের উপস্থিতির প্রশংসা করে তিনি বলেন, আবেদ হওয়ায় এ প্রতিষ্ঠানকে আরও এগিয়ে নিতে পারবেন।

অনুষ্ঠানে আইপিডিসির চেয়ারম্যান ড. মো. মুসা ও ব্যবস্থাপনা পরিচালক মমিনুল ইসলাম বক্তব্য রাখেন। আরও উপস্থিত ছিলেন ব্র্যাকের প্রতিষ্ঠাতা ফজলে হাসান আবেদ, ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামানসহ বিভিন্ন আথিক খাত সংশ্লিষ্ট ব্যাক্তিরা।
 
বেসরকারি খাতের শিল্পোন্নয়নে অর্থায়নের উদ্দেশ্যে ১৯৮১ সালে প্রতিষ্ঠানটির যাত্রা শুরু । দীর্ঘ পথ পরিক্রমার পর নতুন করে রি-ব্র্যান্ডিং শুরু করলো আইপিডিসি ফিন্যান্স লিমিটেড। নতুন লক্ষ্য ও কার্যক্রম শুরু করতে আইপিডিসি ফিন্যান্স লিমিটেড নামে পরিবর্তিত হয়েছে আইপিডিসি।    
 
আইপিডিসি শুরু থেকে উদ্ভাবনী আর্থিক পণ্য ও সেবাস দিয়ে যাচ্ছে। বিভিন্ন ধরণের পণ্য ও সেবা নিয়ে বৈচিত্রময় এ আর্থিক প্রতিষ্ঠানটি কর্পোরেট ফিন্যান্স এবং অ্যাডভাইজারি সার্ভিস, মিডল মার্কেট সাপ্লাই চেইন ফিন্যান্স, রিটেইল ওয়েলথ ম্যানেজমেন্ট এবং রিটেইল ফিন্যান্স খাতে কার্যক্রম পরিচালনা করছে।
 
বাংলাদেশ সময়: ০৩৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
এসএ/বিএস
 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।