ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে রিহ্যাব মেলা শুরু

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে রিহ্যাব মেলা শুরু বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে রিহ্যাব মেলার গেট- দিপু মালাকার- বাংলানিউজটোয়েন্টিফোর

সাধ ও সাধ্যের মধ্যে মনের মতো ফ্ল্যাট বা প্লট খুঁজে নিতে ক্রেতাদের জন্য রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ রিহ্যাব মেলা।

ঢাকা: সাধ ও সাধ্যের মধ্যে মনের মতো ফ্ল্যাট বা প্লট খুঁজে নিতে ক্রেতাদের জন্য রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ রিহ্যাব মেলা।
 
রিহ্যাব সদস্য এবং ক্রেতাদের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এ মেলা।

 
 
বুধবার (২১ ডিসেম্বর) বিকেলে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হবে। তবে বেলা সাড়ে ১১টা থেকে ক্রেতা-দর্শনার্থীদের জন্য মেলার প্রবেশদ্বার উন্মুক্ত করে দেওয়া হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দর্শনার্থীদের উপস্থিতি বাড়ছে।
 
অর্থমন্ত্রী আবুল মাল মাল আব্দুল মুহিত বিকেল চারটায় বিআইসিসি’র হল অব ফেম-এ প্রধান অতিথি হিসেবে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।
 
রিহ্যাব আয়োজিত এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা-দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।
 
মেলার ২৫তম এ আয়োজনে থাকছে ১৭৫টি স্টল। মেলায় ৩০টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও অর্থলগ্নীকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। কো-স্পন্সর হিসেবে অংশগ্রহণ করছে ২৪টি প্রতিষ্ঠান। মেলায় আগত ক্রেতা-দর্শনার্থী
মেলায় ক্রেতা ও দর্শনার্থীদের টিকিট কেটে প্রবেশ করতে হবে। থাকছে দুই ধরনের টিকিট। একটি সিঙ্গেল এন্ট্রি অপরটি মাল্টিপল এন্ট্রি। সিঙ্গেল এন্ট্রির প্রবেশ মূল্য ৫০ টাকা। মাল্টিপল এন্ট্রির প্রবেশ মূল্য ১০০ টাকা। মাল্টিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী মেলার সময় ৫ বার প্রবেশ করতে পারবেন। এন্ট্রি টিকিট থেকে প্রাপ্ত অর্থ দুঃস্থদের সাহায্যে ব্যয় করা হবে। এন্ট্রি টিকিটের ৠাফ্রেল ড্র’য়ে প্রতিদিন থাকছে আকর্ষণীয় পুরস্কার।
 
মেলা শেষে প্রতিদিন রাত ৯টায় ৠাফেল ড্র অনুষ্ঠিত হবে। প্রথম পুরস্কার-৩২ ইঞ্চি এলইডি টেলিভিশন (৫ দিনে ৫টি), দ্বিতীয় পুরস্কার ডিপ ফ্রিজ (৫ দিনে ৫টি), তৃতীয় পুরস্কার মোবাইল ফোন (৫ দিনে ৫টি), চতুর্থ পুরস্কার-ট্যাব (৫ দিনে ৫টি), পঞ্চম পুরস্কার ইলেকট্রিক ওভেন (৫ দিনে ৫টি)।
 
আয়োজক প্রতিষ্ঠান রিহ্যাব জানায়, ঢাকাসহ বিভিন্ন বিভাগীয়, জেলা এবং উপজেলা শহরকে একটি ঝুঁকিমুক্ত পরিকল্পিত নগরায়নে রূপান্তরের পাশাপাশি আবাসন সমস্যা সমাধানের জন্য কাজ করে যাচ্ছে রিহ্যাব। এ লক্ষ্য সামনে রেখে ২৫ বছরেরও বেশি সময় ধরে সরকারের উন্নয়ন সহযোগী হিসেবে কাজ করছে রিহ্যাব সদস্যরা। শহরমুখী মানুষের জীবন ও জীবিকার প্রয়োজন মেটাতে রাজধানী ঢাকাসহ সারাদেশে রিহ্যাবের ১ হাজার ৬৬টি সদস্য ডেভেলপার প্রতিষ্ঠান একটি পরিকল্পিত নগর নির্মাণের জন্য তাদের মেধা ও শ্রম দিয়ে যাচ্ছে। দেশে পরিবেশবান্ধব আবাসনের স্বপ্ন পূরণে দৃঢ় প্রত্যয়ী রিহ্যাব।
 
মেলায় কো-স্পন্সর প্রতিষ্ঠান
আকাশ ডেভেলপমেন্ট লি., আমিন মোহাম্মদ ল্যান্ডস ডেভেলপমেন্ট লি., আমিন মোহাম্মদ ফাউন্ডেশন লি., অ্যাশিউর বিল্ডার্স লি., বিল্ডিং টেকনোলজি অ্যান্ড আইডিয়াস লি., কমপ্রিহেনসিভ হোল্ডিংস লি., কনকর্ড রিয়েল এস্টেট অ্যান্ড ডেভেলপমেন্ট লি., ডোম-ইনো বিল্ডার্স লি., ইস্টার্ন হাউজিং লিমিটেড, ইস্ট-ওয়েস্ট প্রপার্টি ডেভেলপমেন্ট (প্রা.) লি., জেনেটিক লিমিটেড, হামিদ রিয়েল এস্টেট কনস্ট্রাকশন লি., হার্ব হোল্ডিংস লি., জেমস ডেভেলপমেন্ট লি., নাভানা রিয়েল এস্টেট লি., প্রতীক ডেভেলপার্স লি., রাকিন ডেভেলপমেন্ট কোম্পানি (বিডি) লি., রূপায়ন হাউজিং এস্টেট লি., শামসুল আলামিন রিয়েল এস্টেট লি., স্বদেশ প্রপার্টি লি.।
 
বিল্ডিং ম্যাটেরিয়ালস ও অর্থলগ্নীকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে কো-স্পন্সর
আকিজ সিরামিকস লি., হাতিল কমপ্লেক্স লি., আইডিএলসি ফাইন্যান্স লি. এবং ইন্ডাস্ট্রিয়াল প্রমোশন অ্যান্ড ডেভেলপমেন্ট কোম্পানি অব বাংলাদেশ (আইপিডিসি)।
 
বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
এমআইএইচ/আরএটি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।