ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মূল্যহ্রাসে বসুন্ধরার প্লট, রয়েছে কিস্তির সুবিধা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
মূল্যহ্রাসে বসুন্ধরার প্লট, রয়েছে কিস্তির সুবিধা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আয়োজিত রিহ্যাব ফেয়ার-২০১৬, ছবি: দীপু মালাকার

বাংলাদেশের বেসরকারি খাতের বৃহত্তম আবাসন প্রকল্প বসুন্ধরা গ্রুপের ইস্ট ওয়েস্ট প্রোপার্টি লিমিটেড রিহ্যাব মেলায় নিয়ে এসেছে আকর্ষণীয় মূল্যে প্লট। ক্রেতাদের বিশ্বস্ততার প্রতীক বসুন্ধরা গ্রুপের এ প্রতিষ্ঠানে কিস্তিতেও প্লট কিনতে পারবেন গ্রাহকরা।

ঢাকা: বাংলাদেশের বেসরকারি খাতের বৃহত্তম আবাসন প্রকল্প বসুন্ধরা গ্রুপের ইস্ট ওয়েস্ট প্রোপার্টি লিমিটেড রিহ্যাব মেলায় নিয়ে এসেছে আকর্ষণীয় মূল্যে প্লট। ক্রেতাদের বিশ্বস্ততার প্রতীক বসুন্ধরা গ্রুপের এ প্রতিষ্ঠানে কিস্তিতেও প্লট কিনতে পারবেন গ্রাহকরা।

বসুন্ধরা-বারিধারা আবাসিক প্রকল্পে ২৫ লাখ টাকার প্লট এখন পাওয়া যাচ্ছে ২০ লাখ টাকায়। গ্রাহকের সুবিধার কথা মাথায় রেখে প্রতি কাঠায় ৫ লাখ টাকা দাম কমানো হয়েছে। বসুন্ধরার একটি প্লট কিনে যে কেউ হতে পারেন বসুন্ধরা-বারিধারা আবাসন প্রকল্পের গর্বিত অংশীদার। যে প্লটের ২৫ বছরে দাম বেড়েছে ২০০ গুণ।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আয়োজিত রিহ্যাব ফেয়ার-২০১৬ এর প্রবেশ পথ পেরিয়ে হাতের ডান পাশে ৪ নম্বর স্টলটি ইস্ট ওয়েস্ট প্রোপার্টি ডেভেলপমেন্ট লিমিটেডের।

বুধবার (২১ ডিসেম্বর) থেকে শুরু হওয়া মেলায় ক্রেতা-দর্শনার্থীরা তাদের পছন্দের প্লট দেখে-শুনে বুকিং দিতে পারবেন এই স্টলে। মেলা চলবে আগামী ২৫ ডিসেম্বর পর্যন্ত।

প্রয়োজনীয় তথ্য জেনে নিচ্ছেন রিহ্যাব মেলার আগত এক দর্শনার্থী, ছবি: দীপু মালাকার২০ লাখ টাকার প্লটটি বসুন্ধরা-বারিধারার কিউ ব্লকে অবস্থিত। মূল্য পরিশোধের জন্য ৫০ মাসের কিস্তির ব্যবস্থা রয়েছে। এই ব্লকে রয়েছে নিষ্কণ্ঠক তিন, চার ও পাঁচ কাঠা জমি কেনারও সুযোগ। ২০ লাখ টাকায় একটি প্লট অর্থাৎ এক কাঠা জমি কিনতে পারবে গ্রাহকরা। জমি কেনার সময় গ্রাহককে জমা দিতে হবে একলাখ টাকা। ৩৯ হাজার ৩৩৩ টাকার ৫০টি কিস্তিতে মূল্য পরিশোধের সুবিধা দেবে ইস্ট ওয়েস্ট প্রোপার্টি ডেভেলপমেন্ট।

রিহ্যাব মেলায় ইস্ট ওয়েস্ট প্রোপার্টি ডেভেলপমেন্টের জেনারেল ম্যানেজার মো. আখতারুজ্জামান লিখন বাংলানিউজকে বলেন, ‘কিউ’ ব্লকে প্রতি কাঠা জমির দাম ২৫ লাখ টাকা থেকে কমিয়ে ২০ লাখ টাকা করা হয়েছে। এছাড়া ক্রেতাদের জন্য থাকছে ৫০টি কিস্তি সুবিধা।

ব‍ুধবার শুরু হওয়া রিহ্যাব মেলার প্রথম দিনের দৃশ্য এটি, ছবি: দীপু মালাকারতিনি বলেন, বাংলাদেশের প্লটের ব্যবসায় বসুন্ধরার ইস্ট ওয়েস্ট প্রোপার্টি ডেভেলপমেন্ট সবার শীর্ষে। গ্রাহকদের সুনাম কুড়িয়ে আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।

বিশ্বস্ততার প্রতীকে পরিণত হওয়া বসুন্ধরার স্টলের সামনে ক্রেতা-দর্শনার্থীদেরও ভিড় ছিল চোখে পড়ার মতো।

ঢাকার মিরপুর থেকে মেলায় আসা লাবিব রহমান বসুন্ধরার ইস্ট ওয়েস্ট প্রোপার্টি ডেভেলপমেন্ট লিমিটেডের সামনে দাঁড়িয়ে বাংলানিউজকে বলেন, আমার আত্মীয়-স্বজনরা অনেকেই এখান থেকে প্লট কিনেছে। এবার দাম কমার কারণে আমিও কেনার চেষ্টা করছি।

বসুন্ধরার পরিকল্পিত আবাসনের কারণে এখানে প্লট কেনার আগ্রহটা তার বেশি বলেও জানান তিনি।

বসুন্ধরা-বারিধারা প্রকল্পের বর্তমান পরিসীমা বারিধারা থেকে শুরু করে ক্রমবর্ধমান চাহিদা ও উন্নয়ন মহাপরিকল্পনা অনুযায়ী পূর্বদিকে প্রসারিত হচ্ছে বলেও জানান সংশ্লিষ্টরা।

** রিহ্যাব মেলায় মিলছে অ্যাপার্টমেন্ট-প্লট-নির্মাণ সামগ্রীর তথ্য
** বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে রিহ্যাব মেলা শুরু

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
আরএটি/এমআইএইচ/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।