ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রিহ্যাব মেলায় মিলছে অ্যাপার্টমেন্ট-প্লট-নির্মাণ সামগ্রীর তথ্য

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
রিহ্যাব মেলায় মিলছে অ্যাপার্টমেন্ট-প্লট-নির্মাণ সামগ্রীর তথ্য রিহ্যাব মেলায় তথ্য জানছেন ক্রেতা-দর্শনার্থীরা/ দীপু মালাকার- বাংলানিউজটোয়েন্টিফোর

অ্যাপার্টমেন্ট বা প্লটের তথ্য নিয়ে ক্রেতাদের চাহিদা বুঝে এক ছাদের নিচে জড়ো হয়ে আবাসন খাতের মেলা বসেছে রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি)।

ঢাকা: অ্যাপার্টমেন্ট বা প্লটের তথ্য নিয়ে ক্রেতাদের চাহিদা বুঝে এক ছাদের নিচে জড়ো হয়ে আবাসন খাতের মেলা বসেছে রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি)। অ্যাপার্টমেন্ট বা প্লটের পাশাপাশি ক্রেতা-দর্শনার্থীরা জানতে পারছেন নির্মাণ সামগ্রীর তথ্য।

সঙ্গে পাওয়া যাচ্ছে নির্মাণের জন্য আবাসনের জন্য ঋণ সহায়তার তথ্য।     
 
সাধ ও সাধ্যের মধ্যে মনের মতো ফ্ল্যাট বা প্লট এবং ঋণের তথ্য নিতে আসছেন ক্রেতা-দর্শনার্থীরা। বুধবার (২১ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে শুরু হয়েছে এ মেলা। এরপরই ভিড় বাড়ছে মেলায়।  
 
রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, রিহ্যাব মেলা চলবে আগামী ২৫ ডিসেম্বর পর্যন্ত।  
 
ক্রেতাদের চাহিদা অনুযায়ী বিভিন্ন দামে অ্যাপার্টমেন্ট ও প্লটের তথ্য নিয়ে হাজির হয়েছে আবাসন ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলো। সঙ্গে রয়েছে মেলা উপলক্ষে মনকাড়া অফার।  
 
বসুন্ধরা গ্রুপের ইস্ট ওয়েস্ট প্রোপার্টি লিমিটেডের ডেপুটি ম্যানেজার (মার্কেটিং অ্যান্ড সেলস) মাহাবুব হাসান বললেন, ক্রেতাদের চাহিদা মতো প্যাকেজ নিয়ে এসেছেন তারা। ভালো সাড়াও পাওয়া যাচ্ছে।  
 
অ্যাপার্টমেন্ট বা প্লটের জন্য ঋণ সুবিধা দিতে এসেছে বিভিন্ন প্রতিষ্ঠান। পাশাপাশি বিদ্যমান ফ্ল্যাটটি আরও যুতসই করে সাজাতেও ঋণ সহায়তা দিচ্ছে কেউ কেউ।  
 
বেসরকারি ডেল্টা ব্র্যাক হাউজিং (ডিবিএইচ) ফিন্যান্স করপোরেশনের রিলেশন অফিসার মেহেদী হাসান সোহাগ জানালেন, অ্যাপার্টমেন্ট বা প্লটের জন্য বিভিন্ন মেয়াদি ঋণ সুবিধা দিচ্ছেন তারা। স্বপ্ল ইন্টারেস্টে গ্রাহকরা সহজেই তা নিতে পারবেন।

পাশাপাশি অ্যাপার্টমেন্ট নির্মাণের জন্য ক্রেতাদের জন্য থাকছে বিভিন্ন সামগ্রীর ডিসপ্লে। স্যানেটারি সামগ্রীর মধ্যে টাইলস, ইলেকট্রিক সিস্টেম, রঙ, প্লাইউডসহ বিভিন্ন সামগ্রী।   
 
এছাড়াও হোম ডেকোরেশনের জন্য বেশ কয়েকটি প্রতিষ্ঠান তাদের পণ্যের আইটেম নিয়ে এসেছে মেলায়। রিহ্যাবের আয়োজনে খুশি ক্রেতারাও।  
 
অ্যাপার্টমেন্ট ও প্লটের খোঁজ নিতে উত্তরা থেকে এসেছেন বেসরকারি একটি ক্যাবল কোম্পানির কর্মকর্তা নাজমুল হোসেন। তিনি বলেন, এক ছাদের নিচে আবাসনের তথ্য পাওয়ার জন্যই মেলায় আসা।  
 
বিভিন্ন মান ও আয়তনের মধ্যে যাচাই-বাছাই করে অ্যাপার্টমেন্ট বুকিং দেওয়া যাবে বলে মনে করেন এ ক্রেতা।  
 
বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬ 
এমআইএইচ/আরএটি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।