ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ভূমিকম্পে নিরাপত্তায় ‘সেফটি নেট’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
ভূমিকম্পে নিরাপত্তায় ‘সেফটি নেট’ রিহ্যাব মেলায় কনস্ট্রাকশন পণ্যের স্টল

কনস্ট্রাকশন কাজ ও ভূমিকম্পের সময় নিরাপত্তা দিতে বিশেষ ধরনের নিরাপত্তা জাল (সেফটি নেট) নিয়ে এসেছে একটি বেসরকারি কোম্পানি।

ঢাকা: কনস্ট্রাকশন কাজ ও ভূমিকম্পের সময় নিরাপত্তা দিতে বিশেষ ধরনের নিরাপত্তা জাল (সেফটি নেট) নিয়ে এসেছে একটি বেসরকারি কোম্পানি।

বুধবার (২১ ডিসেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আয়োজিত রিহ্যাব ফেয়ারের ১৪০ নং স্টলে বিক্রি হচ্ছে এই নিরাপত্তা জাল।

স্টলটিতে নিরাপত্তার কাজে ব্যবহৃত রশিও বিক্রি হচ্ছে।

গ্রাহকদের নেট ও রশি সুবিধা বুঝিয়ে দিতে স্টলে রয়েছেন লেমন কার ও অনির্বাণ সরকার নামে দুই কর্মী। তারা বাংলানিউজকে বলেন, বিশেষ ধরনের এই নেট ভূমিকম্পে নিরাপত্তা। এটি বাসার বারান্দা ও ছাদে ব্যবহার করা যাবে।

তারা আরও জানান, উঁচু ভবনে বাতাস প্রবাহের জন্য যে জায়গা থাকে সেখানে এই নেট স্থাপন করতে হবে। যেন ভূমিকম্পের সময় কেউ পড়ে গেলে নেটে আটকে থাকেন।

বিশেষ ধরনের এই নিরাপত্তা জাল প্রতি স্কয়ার ফিট মাত্র ১৫ টাকা দরে বিক্রি করা হচ্ছে। নেটের এক টন পরিমাণ ধারণ ক্ষমতা রয়েছে। এছাড়া মোটা রশি প্রতি কেজি ২২০ টাকা দরে বিক্রি হচ্ছে স্টলটিতে।

ওই দুই কর্মী আরও জানান, আমাদের কোম্পানি দিন দিন প্রসারিত হচ্ছে। আমরা খুব ভালো সাড়া পাচ্ছি। আগামীতে আরও ভালো সাড়া পাবো।

স্টলে আসা মোমিন উদ্দিন বাংলানিউজকে বলেন, মেলায় এসে স্টলটি দেখলাম। স্বল্পমূল্যে এই নেট সার্ভিস দেখে ভালো লাগছে। বাসার ছাদের জন্য রশি কিনতে চাচ্ছি।

১৯৭৮ সাল থেকে শুরু হওয়া ফরিদ গ্রুপের এই সেফটি নেটের হেড অফিস কুমিল্লার বিসিক শিল্প এলাকায়। তাদের আরও একটি অফিস রয়েছে রাজধানীর কারওয়ান বাজারে।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
আরএটি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad