ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিশ্বখ্যাত 'ইয়ারা'র প্রাণী পুষ্টিজাতপণ্য এখন বাংলাদেশে

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
বিশ্বখ্যাত 'ইয়ারা'র প্রাণী পুষ্টিজাতপণ্য এখন বাংলাদেশে ইয়ারা ইন্টারন্যাশনালের প্রাণী পুষ্টিজাতপণ্য বাংলাদেশে

ইউরোপের প্রাণী ও কৃষি পুষ্টিজাতপণ্য উৎপাদনকারী এবং গবেষণাভিত্তিক প্রতিষ্ঠান ইয়ারা ইন্টারন্যাশনালের (Yara International) প্রাণী পুষ্টিজাতপণ্য এখন থেকে বাংলাদেশে পাওয়া যাবে।

ঢাকা: ইউরোপের প্রাণী ও কৃষি পুষ্টিজাতপণ্য উৎপাদনকারী এবং গবেষণাভিত্তিক প্রতিষ্ঠান ইয়ারা ইন্টারন্যাশনালের (Yara International) প্রাণী পুষ্টিজাতপণ্য এখন থেকে বাংলাদেশে পাওয়া যাবে। এটি বাজারজাত করবে নর্থ-ইস্ট এগ্রোভেট এএস।



মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাজধানীর এক অভিজাত হোটেল 'আমারি ঢাকা'তে এ উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ডা. আতিউর রাহমান।

তিনি তার বক্তব্যে বলেন, সময়ের সঙ্গে সঙ্গে পোল্ট্রি শিল্প বিকশিত হচ্ছে। দেশের অর্থনীতিতে এটি উল্লেখযোগ্য ভূমিকাও রাখছে। তবে এ শিল্পের কিছু সীমাবদ্ধতা আছে। যদি দেশীয় প্রযুক্তির সঙ্গে বিদেশের উন্নত প্রযুক্তি ও গবেষণা কাজে লাগানো যায় তাহলে বাংলাদেশে পোল্ট্রি শিল্প আরো বহুদূর এগিয়ে যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।
 
নর্থ-ইস্ট এগ্রোভেট এএস'র চেয়ারম্যান ড. নাহিদ হাসান বলেন, এদেশের পোল্ট্রি শিল্পকে আরো শক্তিশালী করার উদ্দেশে নরওয়ে ভিত্তিক প্রতিষ্ঠান 'ইয়ারা ইন্টারন্যাশনালের প্রাণী পুষ্টিজাত পণ্যকে এদেশে বাজারজাত করার সিদ্ধান্ত নিয়েছি আমরা।

তিনি আরো জানান, নর্থ-ইস্ট এগ্রোভেট এএসের পণ্য বাজারজাতকরণের পাশাপাশি এ খাতের উপর গবেষণার ভিত্তিতে পণ্য উৎপাদনের কাজও চালিয়ে যাবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আলি আকবর, পশুসম্পদ বিভাগের মহাপরিচালক ড. আইনুল হক, বিশ্ব পোল্ট্রি সাইন্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ শাখার সভাপতি শামসুল আরেফিন খালেদ, নর্থ-ইস্ট আগ্রোভেট এএসের ব্যবস্থাপনা পরিচালক ড. সাইদ নুরুদ্দীন, পরিচালক জয়দেব পালসহ অনেকে।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।