ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

স্বল্প দামে, কিস্তিতে ফ্ল্যাট-অ্যাপার্টমেন্ট চান ক্রেতারা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
স্বল্প দামে, কিস্তিতে ফ্ল্যাট-অ্যাপার্টমেন্ট চান ক্রেতারা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাধ ও সাধ্যের মধ্যে কম দামে রোজগারের টাকা দিয়ে কম দামে প্লট বা ফ্ল্যাট কিনতে আগ্রহ দেখাচ্ছেন ক্রেতারা। সেই সঙ্গে চান কিস্তি সুবিধাও। আর ক্রেতাদের চাহিদাকে বিবেচনায় নিয়ে আবাসন ব্যবসায়ীরা নানা অফার নিয়ে এসেছে রিহ্যাব মেলায়।

ঢাকা: সাধ ও সাধ্যের মধ্যে কম দামে রোজগারের টাকা দিয়ে কম দামে প্লট বা ফ্ল্যাট কিনতে আগ্রহ দেখাচ্ছেন ক্রেতারা। সেই সঙ্গে চান কিস্তি সুবিধাও।

আর ক্রেতাদের চাহিদাকে বিবেচনায় নিয়ে আবাসন ব্যবসায়ীরা নানা অফার নিয়ে এসেছে রিহ্যাব মেলায়।

রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আবাসন খাতের ব্যবসায়ীদের সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) আয়োজিত মেলায় ক্রেতা-দর্শনার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে এমনটাই।
 
মেলার দ্বিতীয় দিন বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বিকেলে দর্শনার্থীদের উপস্থিতি ছিল বেশি। বাজেট অনুযায়ী প্লট কিংবা ফ্ল্যাটের খোঁজ নিতে এসেছেন রাজধানীর বিভিন্ন প্রান্তের মানুষ।

মিরপুর থেকে আসা বেসরকারি চাকরিজীবী আল আমিন জানালেন, এক ছাদের নিচে আবাসনের সব আয়োজন। এখানে এসে একসঙ্গে অনেকগুলো রিয়েল এস্টেটের খোঁজ-খবর পাওয়া যায়। সেদিক থেকে এই মেলা গুরুত্বপূর্ণ।

ক্রেতাদের আগ্রহের কথা মাথায় রেখে রিয়েল এস্টেট কোম্পানিগুলোও তাদের প্যাকেজ নিয়ে এসেছেন মেলায়।

কনকর্ড রিয়েল এস্টেট অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেডের ডেপুটি ম্যানেজার (মার্কেটিং) তারেকুল আলম বলেন, ক্রেতারা চান মিডল রেটে অ্যাপার্টমেন্ট। আর সেদিক থেকে রাজধানীর গুলশান, বনানী, বারিধারা, উত্তরা ছাড়াও সিদ্ধেশ্বরী এবং ধানমন্ডিতে নায়েম রোডে সেই মানের অ্যাপার্টমেন্ট রয়েছে।

 

স্বদেশ প্রোপার্টিজের জুনিয়র এক্সিকিউটিভ (সেলস অ্যান্ড মার্কেটিং) আতিকুল হক বাংলানিউজকে জানালেন, ক্রেতাদের চাহিদা অনুযায়ী কুড়িল থেকে এক মিনিটের রাস্তা বারিধারা জে ব্লকে বিভিন্ন দাম ও মানের প্লট রয়েছে তাদের।

মেলায় শুধু প্লট-ফ্ল্যাট কিংবা আবাসনের নির্মাণ সামগ্রীর খোঁজ নিতে আসছেন না মানুষ, আসছেন কেউ কেউ বেড়াতেও ।

বুধবার (২১ ডিসেম্বর) থেকে শুরু হওয়া এই মেলা চলবে আগামী ২৫ ডিসেম্বর পর্যন্ত।

মেলার আয়োজক ও আবাসন ব্যবসায়ীরা বলছেন, রিহ্যাব সদস্য এবং ক্রেতাদের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে এই মেলা।

মেলা আয়োজক কমিটির চেয়ারম্যান ও রিহ্যাবের ডিরেক্টর শাকিল কামাল চৌধুরী বাংলানিউজকে বলেন, ক্রেতারা সাধ ও সাধ্যের মধ্যে প্লট কিংবা অ্যাপার্টমেন্ট কিনতে মেলায় আসেন। এখানে বিভিন্ন কোম্পানির সঙ্গে তুলনা করে চাহিদা অনুযায়ী দেখে শুনে কিনতে পারবেন।

তিনি বলেন, প্রথম দিনের থেকে দ্বিতীয় দিন মেলায় দর্শনার্থী ও ক্রেতাদের উপস্থিতি চোখে পড়ার মতো। আগামী দিনগুলোতে আরও সাড়া পাওয়া যাবে।

**স্বদেশ প্রোপার্টিজের প্লটে ছাড়, কিস্তি সুবিধা

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
এমআইএইচ/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।