ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

ছয় স্থপতিকে সম্মাননা জানালো সেভেন রিংস্ সিমেন্ট

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
ছয় স্থপতিকে সম্মাননা জানালো সেভেন রিংস্ সিমেন্ট ছয় স্থপতিকে সম্মাননা জানালো সেভেন রিংস্ সিমেন্ট

ঢাকা: নিরাপত্তার পাশাপাশি স্থাপনাকে নান্দনিক শিল্পে পরিণত করেছেন এমন ছয় স্থপতি ও প্রকৌশলীকে সম্মাননা দিয়েছে সেভেন রিংস্ সিমেন্ট। র‍াজধানীর লা মেরিডিয়ান হোটেলে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক’র উপাচার্য অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তাদের হাতে সম্মাননা তুলে দেন।

‘ট্রিবিউট টু লেজেন্ডস’ শিরোনামে আয়োজিত সম্মাননা প্রাপ্ত ব্যক্তিরা হলেন বাংলাদেশি বংশোদ্ভুত আমেরিকান স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ার ও স্থপতি ফজলুর রহমান খান, স্থপতি ও নগর পরিকল্পনাবিদ মাজহারুল ইসলাম, স্থপতি সৈয়দ মাইনুল হোসেন, বুয়েটের প্রথম মহিলা উপাচার্য খালেদা একরাম, এজিইডি-এর প্রতিষ্ঠাতা প্রধান প্রকৌশলী কামরুল ইসলাম সিদ্দিক ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য এম এ রশিদ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী বলেন, স্থাপত্য এবং প্রকৌশলে যুক্ত এ মানুষগুলো নিজেদের সেরা কাজটি করার মাধ্যমে আমাদের দেশকে অন্য এক উচ্চতায় নিয়ে গেছেন।

বাংলাদেশ নানাভাবে এগিয়ে যাচ্ছে। স্থাপনা বা এ শিল্পকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে সম্মাননা প্রাপ্ত মানুষদের যে অবদান তা নতুন প্রজন্মের অনেককে অনুপ্রাণিত করছে এবং করে যাবে, যোগ করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের সাবেক সভাপতি প্রকৌশলী অধ্যাপক ড. শামীম জেড. বসুনীয়া, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম, ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর প্রমুখ।

শনিবার (৩১ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
আরআইএস/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa