ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

টানা ১৩ বার রপ্তানি পদক পেলো প্রাণ

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
টানা ১৩ বার রপ্তানি পদক পেলো প্রাণ

ঢাকা: সর্বোচ্চ রপ্তানিকারক হিসেবে টানা ১৩ বার ‘সেরা রপ্তানিকারক পদক’ পেলো দেশের শীর্ষস্থানীয় খাদ্যপণ্য প্রক্রিয়াজাতকারী ও রপ্তানিকারক প্রতিষ্ঠান প্রাণ।

২০১৩-১৪ অর্থবছরের জন্য ২টি পদক অর্জন করলো দেশের অন্যতম এ শিল্পগোষ্ঠী।

রপ্তানি ক্ষেত্রে অনবদ্য ভূমিকার জন্য প্রাণ গ্রুপকে এ পদক দিলো বাণিজ্য মন্ত্রণালয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ২০১৩-১৪ অর্থবছরে অ্যাগ্রো প্রসেসিং পণ্য (তামাকজাত পণ্য ব্যতীত) রপ্তানিতে স্বর্ণ ও ব্রোঞ্জ পদক পেয়েছে প্রাণ গ্রুপ। এর মধ্যে প্রাণ অ্যাগ্রো লিমিটেড স্বর্ণ ও প্রাণ ফুডস লিমিটেড ব্রোঞ্জ পদক অর্জন করে।  

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রোববার (০১ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে রপ্তানি পদক গ্রহণ করেন প্রাণ এর ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা ও প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল।  

১৯৯৭ সালে ফ্রান্সে অ্যাগ্রো প্রসেসিং পণ্য রপ্তানির মাধ্যমে বৈদেশিক বাণিজ্যে পা রাখে প্রাণ। বর্তমানে বিশ্বের ১৩৪টি দেশে প্রাণ এর পণ্য রপ্তানি হচ্ছে।

কামরুজ্জামান কামাল বলেন, আমাদের ব্র্যান্ডের ওপর বিশ্বব্যাপী ভোক্তাদের আস্থা রাখার জন্য এসব পদক পাওয়া সম্ভব হয়েছে। সেরা রপ্তানিকারক পদক প্রাপ্তিতে আমরা গর্বিত। আগামীতে এটি অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৬
পিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।