ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

শাহজালালে সিএনজি ইকুইপমেন্ট জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
শাহজালালে সিএনজি ইকুইপমেন্ট জব্দ শাহজালালে সিএনজি ইকুইপমেন্ট জব্দ। ছবি: সংগৃহীত

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসআরও শর্ত ভঙ্গ করে অবৈধভাবে খালাস করার সময় বিপুল পরিমাণ সিএনজি রিকুয়েলিং ইকুইপমেন্ট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

সোমবার (০২ জানুয়ারি) এয়ারফ্রেইট ১ নম্বর গেট দিয়ে বের করার সময় এগুলো জব্দ করা হয়। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।


 
তিনি জানান, পণ্য চালানটির আমদানিকারক ঢাকার ডিওয়ান সিএনজি অ্যান্ড ফিলিং স্টেশন। ২২ ডিসেম্বর মাইসা মাচুরা করপোরেশন নামে সিএন্ডএফ এজেন্টের মাধ্যমে বিল অব এন্ট্রি দাখিল করে।
 
ব্রিটেন থেকে আমদানি করা পণ্যের এয়ারওয়ে বিল নম্বর বিআরইউ ১১৪৩৭৪৫৪। পণ্য চালানের মোট ওজন ১০০ কেজি ও মূল্য প্রায় ২৫ লাখ টাকা।
 
পণ্য চালানটির বিভিন্ন আইটেমের মোট শুল্ককরাদি ৮৯.৪২, ৫৮.৬৯, ও ৩৭.০৭ শতাংশ। রেয়াতি সুবিধা গ্রহণ করায় প্রায় ২০ শতাংশ দিয়ে খালাস নেয়া হয়েছে। এ বিষয়ে কাস্টমস আইনানুসারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান ড. মইনুল খান।
 
বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৭
আরইউ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa