ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাণিজ্য মেলায় শিশু পার্ক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
বাণিজ্য মেলায় শিশু পার্ক ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় স্থাপিত শিশু পার্ক-ছবি: দীপু মালাকার

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় আগত শিশুদের বিনোদনের জন্য মিনি শিশু পার্ক স্থাপিত হয়েছে। ১২ ভিন্ন রাইড নিয়ে এ শিশু পার্কের ব্যবস্থা করেছে মেসার্স অন্তরা এন্টার প্রাইজ।

একশ টাকার টিকিটে পাঁচ মিনিটের ৯ডি মুভ্যি দেখার সুযোগ থাকছে শিশু পার্কে। এছাড়া রয়েছে ৪০ টাকায় বিলাসী সাম্পানে উড়বার সুযোগ।

আরও রয়েছে হানি সুইং, দোলনা, ডোরেমন, ট্রেনসহ বিভিন্ন রাইড।

মেলা প্রাঙ্গণে শিশু পার্কটির দায়িত্বরত কো-অর্ডিনেটর রিয়াজ আহমেদ বাংলানিউজকে বলেন, আমরা এবার দিয়ে তিন বছর বাণিজ্যমেলায় অংশ নিয়েছি। বাচ্চাদের সময়টা যেন ফূর্তিতে কাটে সে জন্যই শিশু পার্কের আয়োজন। এবার তিনটি রাইড ছাড়া বাকি সব রাইডের টিকিট মূল্য ৩০ টাকা।

শিশু পার্কটি এখনও পুরোপুরি প্রস্তুত না হলেও কয়েকটি রাইড চালু হয়েছে প্রথম দিন থেকেই। সোমবার (০২ জানুয়ারি) সরেজমিনে দেখা যায় ট্রেন রাইডের কাজ চলছে।
ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় রেল রাইডসম্পূর্ণ ডিজিটাল এই শিশু পার্কের প্রতিটি রাইডই ইলেক্ট্রিক যন্ত্রচালিত। এক একটি রাইডে ৫ থেকে ৮ মিনিট উপভোগ করতে পারবে শিশুরা।

রঙিন সাম্পানে বসে আকাশে উড়বার স্বপ্ন দেখাচ্ছে শিশু পার্ক। মিউজিকের তালে তালে দোল খাচ্ছে সাম্পান, সঙ্গে দোল খাচ্ছে শিশু-কিশোররাও। হানি সুইংয়ে বসে মুক্ত বাতাসে উড়ছে শিশুরা।

৯ডি মুভ্যিতে ডোরেমন, স্পাইডারম্যান, ডাইনোসরদের দেখা মিলবে একেবারে হাতের নাগালে। শিশুরা ছাড়া অন্যরাও উপভোগ করতে পারবে ৯ডি মুভ্যি।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৭
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।