ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

ইকনোমিক জোনের চূড়ান্ত লাইসেন্স পেল এএমইজেড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৭
ইকনোমিক জোনের চূড়ান্ত লাইসেন্স পেল এএমইজেড বেজার সভাকক্ষে এএমইজেডকে লাইসেন্সপত্র দেওয়া ছবি

ঢাকা: বেসরকারি খাতের কোম্পানি আব্দুল মোনেম ইকোনোমিক জোন লিমিটেডকে (এএমইজেড) চূড়ান্ত লাইসেন্সের অনুমোদন দিয়েছে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা)। মঙ্গলবার (০৩ জানুয়ারি) রাজধানীর কারওয়ান বাজারে বেজার সভাকক্ষে এএমইজেডকে এ লাইসেন্সপত্র দেওয়া হয়।

 

এএমইজেড মুন্সীগঞ্জের গজারিয়ার চর বাউশিয়া ও চর জাজিরায় প্রাথমিকভাবে ১৪২.৪১০০ একর জমির ওপর এ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার অনুমতি পাবে। ভূমি উন্নয়ন, বিদ্যুৎ ব্যবস্থা, নিজস্ব পানি সরবরাহ, তিতাস থেকে গ্যাস সংযোগ সহ সর্বাধুনিক পরিষেবা দিতে প্রাথমিক পর্যায়ে ৩ হাজার কোটি টাকা মূলধন বিনিয়োগ করা হবে।

আব্দুল মোনেম ইকনোমিক জোনে পোশাক ও বস্ত্র শিল্প, মোটর-যন্ত্রাংশ সংযোজন শিল্প, মিশ্র খাদ্য শিল্প, প্যাকেজিং খাতে বিনিয়োগের প্রস্তাব করা হয়েছে। ইতোমধ্যে জাপানসহ বিশ্বের ৫টি প্রতিষ্ঠানের সঙ্গে সমঝোতা স্মারকে সই করেছে এএমইজেড।

বেজা’র নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীর সভাপতিত্বে লাইসেন্স প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বেজার নির্বাহী সদস্য এম এমদাদুল হক, এএমইজেডের ব্যবস্থাপনা পরিচালক এএসএম মাঈনুদ্দিন মোনেম, এএমইজেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক এএসএম মহিউদ্দিন প্রমুখ।

বালাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৭
এএম/ওএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa