ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

বাণিজ্যমেলায় তরুণীদের আগ্রহ ভিটামিন সমৃদ্ধ লিপস্টিকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৭
বাণিজ্যমেলায় তরুণীদের আগ্রহ ভিটামিন সমৃদ্ধ লিপস্টিকে বাণিজ্য মেলায় গোল্ডেন রোজ স্টল/ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ভিটামিন ‘এ’ এবং ‘ই’ যুক্ত এমন লিপস্টিকসহ তুরস্কের বিভিন্ন প্রসাধনী সামগ্রী এনেছে গোল্ডেন রোজ, যার স্টল নম্বর-১৮।

মঙ্গলবার (০৩ জানুয়ারি) স্টলটিতে কথা হয় ঝুমা আক্তার নামে এক গৃহিনীর সঙ্গে। তিনি প্রসাধনী কিনতে এসে বাংলানিউজকে বলেন, এর আগে কখনো এই প্রসাধনী ব্যবহার করিনি।

অনেকের কাছে শুনেছি তাই কিনে নিলাম।

তামান্না তানজি নামে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী বাংলানিউজকে বলেন, আমি আগে থেকেই গোল্ডেন রোজের প্রসাধনী সামগ্রী ব্যবহার করি। কারণ এই ব্র্যান্ডের প্রসাধনী সামগ্রী আমার কাছে অন্যরকম মনে হয়েছে।

স্টলটির বিভিন্ন পণ্য নিয়ে বাংলানিউজের সঙ্গে কথা হয় প্রতিষ্ঠানটির কো-অর্ডিনেটর সুলতানা আক্তার সাথী সঙ্গে। তিনি বলেন, আমরা মূলত কালার কসমেটিকস বিক্রি করি। যেমন, লিপস্টিক, ফেসফাউন্ডেশন, ফেস পাউডার, লংস্টেপ ফেসপাউডার, নেলপলিশ, আইপেন্সিল।

এখানে লিপস্টিকের কয়েকটি প্রকার আছে। এর মধ্যে একটির নাম সুপারম্যাট। এটি ডাক্তারিভাবে পরীক্ষা করা। এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। তাছাড়া অনেক লিপস্টিক ব্যবহারে ঠোঁট কালো হয়ে যায়। কিন্তু এটি ব্যবহার করলে ঠোঁট কালো হবে না। তাছাড়া শীতের সময় ঠোঁটকে আদ্র রাখার জন্য একটি লিপস্টিক আছে যার নাম ‘গ্লোস’।
 
তিনি আরও জানান, ফেসের জন্য রয়েছে ফেসফাউন্ডেশন। এর আবার কয়েকটি প্রকার রয়েছে। এক একটির কাজ এক এক ধরণের। যেমন মিনারেল ফাউন্ডেশন এ এবং ই সমৃদ্ধ। এটি ব্যবহার করলে ত্বক কালো হয় না এবং মুখে কালো দাগ থাকলে সেগুলোও দূর করে।
 
ফেসপাউডারের বর্ণনা দিতে গিয়ে সাথী জানান, আমাদের একটি বিশেষ ফেসপাউডার রয়েছে। যার নাম লংস্টেপ ফেসপাউডার। এটি মুখে একটানা ১৬ ঘণ্টা রাখা যায়।
 
আরেকটি পণ্য রয়েছে স্মোকি ইফেক্ট আই পেনসিল ওয়াটারপ্রুফ এবং এটি ব্যবহার করলে তা ছড়িয়ে যায় না। মুখ থেকে মেকাপ ওঠানোর জন্য রয়েছে ক্লিন জিং মিল্ক যোগ করেন সাথী।
 
মেলা উপলক্ষে বিশেষ কোনো ছাড় নেই উল্লেখ করে সাথী জানান, এখানে ফেসফাউন্ডেশনের মূল্য ৯০০ থেকে ১ হাজার ৬০০ টাকা, ফেসপাউডার ৪০০ থেকে ২ হাজার, লিপস্টিক ৩৫০ থেকে ১ হাজার টাকা এবং আইপেনসিলের মূল্য ২৫০ টাকা থেকে ১ হাজার ৬০০ টাকা পর্যন্ত রয়েছে।

স্টলটিতে দেখা যায়, মেয়েদের প্রসাধনী সামগ্রীর পাশাপাশি ছেলেদের জন্য রয়েছে শো-পিসও।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৭
এমএইচকে/আরআইএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa