ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

১০-৫০ শতাংশ ছাড়ে সাজানো বেঙ্গলের প্লাস্টিক পণ্য

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৭
১০-৫০ শতাংশ ছাড়ে সাজানো বেঙ্গলের প্লাস্টিক পণ্য বেঙ্গল প্লাস্টিকের প্যাভিলিয়ন/ ছবি- জি এম মুজিবুর

ঢাকা: বাণিজ্য মেলার প্রিমিয়াম প্যাভিলিয়ন নম্বর ৪১। বেঙ্গল প্লাস্টিকের দোতলা প্যাভিলিয়নটির পুরোটাই বাহারি প্লাস্টিক পণ্যে ঠাসা। পণ্য ভেদে ১০-৫০ শতাংশ পর্যন্ত ছাড় নিয়ে পণ্যের পসরা সাজিয়েছে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম এ প্লাস্টিক কোম্পানি।

সরেজমিনে দেখা যায়, বাণিজ্য মেলা উপলক্ষে ২০টি নতুন পণ্যসহ গৃহস্থালী ও ফার্নিচার মিলিয়ে মোট ২ হাজার আইটেমের প্ল্যাস্টিক পণ্য দিয়ে সাজানো হয়েছে বেঙ্গল প্লাস্টিকের প্যাভিলিয়নটি। মেলায় দুই ধরনের ডাইনিং টেবিল সেট, সিঙ্গেল ও ডাবল ওয়ারড্রব সাজিয়েছে বেঙ্গল।

তবে বিশেষ আকর্ষণ হিসেবে শিশুদের জন্য রয়েছে ব্যান-১০ ও পাওয়ার পাফগাছ গার্লসের কার্টুন সম্বলিত রিডিং টেবিল।

চার থেকে ছয় সিটের ডাইনিং টেবিলগুলো বিক্রিমূল্য নির্ধারণ করা হয়েছে ২৭শ’ টাকা থেকে ৪ হাজার টাকা পর্যন্ত। ডাবল ও সিঙ্গেল ওয়ারড্রবগুলো যথাক্রমে বিক্রি হচ্ছে ৩ হাজার ৯৫০ টাকা থেকে ৭ হাজার ১৫০ টাকা পর্যন্ত। প্লাস্টিকের চেয়ার বিক্রি হচ্ছে ৫০০ থেকে ৫৭০ টাকায়, মেটাল চেয়ার বিক্রি হচ্ছে ৪ হাজার থেকে ৫ হাজার টাকায়।  

তবে বাণিজ্য মেলা উপলক্ষে ফার্নিচারগুলোতে ১০ শতাংশ মূল্যছাড় দিচ্ছে বেঙ্গল। বেঙ্গল প্লাস্টিকের প্যাভিলিয়ন

বেঙ্গল প্লাস্টিকের নির্বাহী পরিচালক মোস্তফা হারুনুর রশীদ বাংলানিউজকে বলেন, গুণগত মানে, উৎকর্ষতায় আমাদের পণ্য অনন্য। এ পণ্যে ক্ষতিকারক উপাদানও নেই। ফলে গৃহস্থালী কাজে নিশ্চিন্তে ব্যবহার করা যায়। এছাড়া বেঙ্গল পণ্যের মূল্যও ক্রেতাদের নাগালের মধ্যে।

মূলত বাণিজ্য মেলার মাধ্যমে ক্রেতাদের কাছে পণ্যগুলো তুলে ধরার পাশাপাশি বিক্রির টার্গেট প্রায় আড়াই কোটি টাকা নির্ধারণ করা হয়েছে বলে জানান তিনি।

তবে মেলায় স্থায়ী অবকাঠামো না থাকায় প্রতি বছর প্যাভিলিয়ন নির্মাণে প্রচুর খরচ হয় বলে অভিযোগ করেন মোস্তফা হারুনুর রশীদ। এবারও প্যাভিলিয়ন নির্মাণ, ভাড়াসহ প্রায় এককোটি টাকা খরচ হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৭
জেপি/এমএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa