ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ঋণ দেবে ফারমার্স ব্যাংক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৭
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ঋণ দেবে ফারমার্স ব্যাংক মহিউদ্দিন খান আলমগীর, ছবি: ডিএইচ বাদল

ঢাকা: রাজধানীর ডিএনসিসি মার্কেটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহজ শর্তে ফারমার্স ব্যাংক ঋণ দেবে বলে জানিয়েছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও ব্যাংকটির চেয়ারম্যান মহিউদ্দিন খান আলমগীর।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ডিএনসিসি মার্কেট পরিদর্শনে এসে বুধবার (০৪ জানুয়ারি) দুপুর ২টার দিকে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।
 
সাবেক এ স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা যারা আছেন, তারা ফারমার্স ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকদের সঙ্গে আলোচনা করে সহজ শর্তে আর্থিক সহায়তা নিতে পারবেন।

মহিউদ্দিন খান আলমগীর বলেন, ব্যবসায়ীরা দেশের অর্থনীতির শক্তি। এই অগ্নিকাণ্ডে অনেক ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছেন। আপনাদের পুনর্বাসনে আর্থিক সহায়তা দিতে ফারমার্স ব্যাংক এগিয়ে এসেছে। এই ব্যাংকের দু’টি শাখা আছে। দু’টি শাখায় আপনারা যোগাযোগ করতে পারেন।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনে সহযোগিতা করতে সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহ্বানও জানিয়েছেন তিনি।

সোমবার (০২ জানুয়ারি) দিনগত রাত আড়াইটায় অগ্নিকাণ্ডে গুলশান-২ ডিএনসিসি মার্কেট পুড়ে যায়। এতে মুদি ও কাঁচাবাজার অংশটি ধসে পড়ে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৬
এসজেএ/আরআর/টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa