ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

আখতার ফার্নিচারে ল‍াখ টাকা পর্যন্ত ক্যাশ ব্যাক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৭
আখতার ফার্নিচারে ল‍াখ টাকা পর্যন্ত ক্যাশ ব্যাক বাণিজ্য মেলায় আখতার ফার্নিচারের শো রুম- ছবি জিএম মুজিবুর

সব পণ্যে ১২ শতাংশ ছাড়, সেই সঙ্গে প্রতিদিন ক্রেতাদের লটারির মাধ্যমে এক ল‍াখ টাকা পর্যন্ত ক্যাশ ব্যাক দিচ্ছে আখতার ফার্নিচার।

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার দুটি প্যাভিলিয়নসহ দেশের সকল আউটলেটে এ সুবিধা দেওয়া হচ্ছে। এ অফার চলবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত।

তবে বাণিজ্য মেলার বিশেষ আকর্ষণ হিসেবে আনা হয়েছে প্রায় ২০টির মতো নতুন পণ্য। এছাড়া সব মিলিয়ে রয়েছে প্রায় ৪ থেকে ৫শ’ পণ্য।

বাণিজ্য মেলার ২৯ এবং ৫১ নম্বর প্যাভিলিয়ন দুটি রয়েছে আখতারের দখলে। বাসা বাড়ি আর অফিসের জন্য আধুনিক সব  ফার্নিচারে সাজানো হয়েছে দুটি প্যাভিলিয়ন।
বাণিজ্য মেলায় আখতার ফার্নিচারের শো রুম- ছবি জিএম মুজিবুর জানা যায়, সকল ফার্নিচারে মেলা উপলক্ষে ১২ শতাংশ ছাড় চলছে। একইসঙ্গে যেকল ক্রেতা পণ্য কিনছেন বা অর্ডার দিচ্ছেন লটারির মাধ্যমে প্রতিদিন তাদের একজনকে একলাখ টাকা ফেরত দেওয়া হচ্ছে।

প্যাভেলিয়নের ইনচার্জ ও আখতার ফার্নিচারের সিনিয়র ম্যানেজার দুলাল রায় বাংলানিউজকে বলেন, দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও আখতারের পণ্যের সুনাম ছড়িয়ে পড়ছে। যার ফলে প্রতিবছর কিছু পণ্য আমরা রপ্তানি করে থাকি।

বাণিজ্য মেলাতেও দেশি ক্রেতা ও দর্শনার্থীদের পাশাপাশি বিদেশি ক্রেতা আসেন বলে জানান তিনি।

মানের কারণেই আখতারের পণ্য সেরা জানিয়ে তিনি বলেন, আমাদের বাসা বাড়ির জন্য নির্মিত ফার্নিচারগুলো শতভাগ কাঠের তৈরি। আর এসব কাঠ কেমিকেল ট্রিটমেন্ট ও সিজনিং করার ফলে আজীবন ঘুনমুক্ত থাকবে।
বাণিজ্য মেলায় আখতার ফার্নিচারের শো রুম- ছবি জিএম মুজিবুর এছাড়া ফার্নিচারের গায়ের রং বা লেকারও সম্পূর্ণভাবে ইতালি থেকে আমদানি করা। ফলে দীর্ঘকাল টিকে থাকে।

বাণিজ্য মেলার ২৯ নম্বর প্যাভিলিয়নটি বাসা বাড়িতে ব্যবহারের ফার্নিচার ও ৫১ নম্বর প্যাভেলিয়নটি অফিসের ফার্নিচার দিয়ে সাজিয়েছে আখতার।

মেলার শুরুর দিকে হলেও দর্শনার্থী সংখ্যা একেবারে কম নয় বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

তবে বিক্রি নয়, ক্রেতাদের কাছে পণ্যগুলো তুলে ধরাই আসল উদ্দেশ্য বলে জানান দুলাল রায়।

‍**১০-৫০ শতাংশ ছাড়ে সাজানো বেঙ্গলের প্লাস্টিক পণ্য

বাংলাদেশ সময়: ১৬৩৪ জানুয়ারি ০৪, ২০১৭
জেপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa