ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

আইডিআরএ’র কলম বিরতি সাময়িক স্থগিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৭
আইডিআরএ’র কলম বিরতি সাময়িক স্থগিত

ঢাকা: দাবি পূরণের আশ্বাসে সাময়িকভাবে কলম বিরতি স্থগিত ঘোষণা করেছেন বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) কর্মকর্তা-কর্মচারীরা। 

তবে বৃহস্পতিবারের (০৫ জানুয়ারি) মধ্যে দাবি পূরণ না হলে আগামী রোববার (০৮ জানুয়ারি) থেকে ফের কলম বিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছে আইডিআরএ’র কর্মকর্তা-কর্মচারীদের সংগঠন ‘বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন’।
 
সরকার ঘোষিত জাতীয় বেতন স্কেল ২০১৫ এর আলোকে বেতন না দেওয়ায় সংগঠনের নেতৃত্বে বুধবার (০৪ জানুয়ারি) সকাল ১০টা থেকে কলম বিরতি শুরু হয়।

এরপর দুপুরে সংগঠনের নেতাদের ডেকে নিয়ে বৈঠক করেন আইডিআরএ’র সদস্য কুদ্দুস খান ও মুর্শিদুল আলম। দাবি পূরণের আশ্বাসের ভিত্তিতে কর্মকর্তা-কর্মচারীরা কলম বিরতি সাময়িকভাবে স্থগিত করেন।
 
তাদের পক্ষ আইডিআরএ-কে দু’টি শর্ত দিয়েছে সংগঠনটি। সেগুলো হলো- জাতীয় বেতন স্কেল ২০০৯ এর ভিত্তিতে কর্মকর্তা-কর্মচারীদের নির্ধারিত স্ব স্ব বেতনের বিপরীতে জাতীয় বেতন স্কেল, ২০১৫ অনুযায়ী কর্তৃপক্ষের সব কর্মকর্তা-কর্মচারীর বেতন-ভাতা বৃদ্ধি করা এবং জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী জুলাই, ২০১৫ থেকে বর্ধিত বেতনের বকেয়া এবং জুলাই ২০১৬ থেকে বর্ধিত বেতন ও ভাতার বকেয়া প্রদান।  
 
প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয়, বার বার আবেদন এবং সাক্ষাৎ করে বিধি অনুযায়ী বেতন-ভাতাদি পরিশোধের জন্য কয়েকবার অনুরোধ জানানো হয়। এর পরিপ্রেক্ষিতে তারা মৌখিকভাবে একাধিকবার সম্মতি দিলেও সরকার ঘোষিত জাতীয় বেতন স্কেল, ২০১৫ অনুযায়ী কর্তৃপক্ষের কর্মকর্তা-কর্মচারীর বেতন-ভাতা দেওয়ার ক্ষেত্রে টালবাহানার মাধ্যমে সময়ক্ষেপণ করা হচ্ছে।

এবিষয়ে আইডিআরএ’র সদস্য ও মুখপাত্র জুবের আহমেদ খান কোনো মন্তব্য করতে রাজি হননি। আরেক সদস্য কুদ্দুস খানকে ফোনে একাধিকবার চেষ্টা করলেও রিসিভ করেননি।
 
বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৭
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa