ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

মিনিস্টারের পণ্য কিনলেই ১০ হাজার টাকা ক্যাশ ব্যাক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৭
মিনিস্টারের পণ্য কিনলেই ১০ হাজার টাকা ক্যাশ ব্যাক ছবি: ডিএইচ বাদল, বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় মিনিস্টারের প্রতিটি পণ্যে ৭ থেকে ২২ শতাংশ পর্যন্ত মূল্য ছাড় দেওয়া হচ্ছে। একইসঙ্গে রয়েছে স্ক্র্যাচ কার্ডের মাধ্যমে নিশ্চিত ক্যাশ ব্যাকে সুযোগ। মাইওয়ান ব্র্যান্ডের যেকোনো পণ্য কিনলেই থাকছে স্ক্র্যাচ কার্ডের মাধ্যমে ২ হাজার থেকে ১০ হাজার টাকা পর্যন্ত নিশ্চিত ক্যাশ ব্যাক। মেলায় ১৭ হাজার থেকে শুরু করে ৭০ হাজার টাকার মধ্যে ফ্রিজ দিচ্ছে মিনিস্টার।

জার্মানির প্রযুক্তিতে দেশেই তৈরি হচ্ছে উন্নতমানের ফ্রিজ, টিভি। কোনো রকম ঝামেলা ছাড়াই মিনিস্টারের এক ফ্রিজে একযুগ কাটানোর গ্যারান্টিও রয়েছে।

‘আমার পণ্য, আমার দেশ, গড়বো বাংলাদেশ’ স্লোগান ধারণ করে এগিয়ে চলছে মাইওয়ান ফ্রিজ বা মিনিস্টার ফ্রিজ। মালয়েশিয়া ও চীন থেকে আমদানি করা কম্প্রেসার মেশিন এবং জার্মান প্রযুক্তিতে দেশেই তৈরি হচ্ছে মাইওয়ানের মিনিস্টার ফ্রিজ।

মাইওয়ান ইলেকট্রনিক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর এমএ  রাজ্জাক খান বাংলানিউজকে বলেন, ‘আমরা ফ্রিজে হাই কোয়ালিটির কম্প্রেসার ব্যবহার করছি। ফলে আমরাই একমাত্র ১২ বছরের গ্যারান্টি দিতে পারছি। এই ১২ বছরে কোনো রকম অভিযোগ পেলে রিটার্ন পণ্য দেওয়া হবে। ক্রেতার আস্থা অর্জন করায় এবছর থেকে মাইওয়ানের মিনিস্টার ফ্রিজ মধ্যপ্রাচ্যে রফতানি করা হচ্ছে। ‌’
মিনিস্টার ফ্রিজে ক্যাশ ব্যাক, ছবি: ডিএইচ বাদলঅচিরেই প্রতিষ্ঠানটি কম্প্রেসার মেশিন উৎপাদনে যাবে বলে জানা যায়। ফ্রিজের প্রতিটি স্তরে উন্নতমানের কপার ব্যবহার করা হয়েছে। যেখানে যে পরিমাণ তাপমাত্রা থাকার কথা, সেই পরিমাণ তাপই থাকে। যেকারণে খাবার সতেজ থাকে। খাবারের মান রাখে গুণগত।

শুধু ফ্রিজই নয়, ইলেকট্রনিক্স জগতের সব পণ্যই পাওয়া যাচ্ছে মাইওয়ানের স্টলে। টিভি, ফ্রিজ, ওয়াশিং মেশিন, এয়ারকুলার, ফ্যানসহ বিভিন্ন আইটেম।

মাইওয়ানের এলইডি টিভিতে আই প্রোটেকটিভ গ্লাস ব্যবহার করা হয়েছে। ফলে টিভি দেখায় আর চোখের কোনো ক্ষতি হবে না। মাইওয়ানের এলইডি টিভি ৯ হাজার ৭০০ টাকা থেকে শুরু করে ৮০ হাজার টাকায় মধ্যে রয়েছে।

মিনিস্টার ফ্রিজের ব্রান্ড ম্যানেজার কে এম জি কিবরিয়া বাংলানিউজকে জানান, ‘ক্রেতারা যাচাই করেই মিনিস্টার বা মাইওয়ানের পণ্য কিনবে এটাই আমরা চাই। প্রতিটি পণ্যে যেভাবে রিপ্লেসমেন্ট গ্যারান্টি দেওয়া হচ্ছে তা আর অন্য কেউ এভাবে দিতে পারবে না। ’

তিনি আরও বলেন, আমরা ফ্রিজের ১২ বছরের গ্যারান্টি দিচ্ছি। আর এলইডি টিভির প্যানেলে ৪ বছরের গ্যারান্টি দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৭
এসএম/আরআর/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa