ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

‘বাংলাদেশের উন্নতিতে সারাবিশ্ব অবাক’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৭
‘বাংলাদেশের উন্নতিতে সারাবিশ্ব অবাক’

ঢাকা: অল্প সময়ে বাংলাদেশের উন্নতি ও অর্থনীতির প্রবৃদ্ধির হার দেখে সারাবিশ্ব আজ অবাক বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

বুধবার (১১ জানুয়ারি) রাজধানীর শিল্পকলা একাডেমি মাঠে তিন দিনব্যাপী উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আমু বলেন, সারাবিশ্বে যখন অর্থনৈতিক মন্দা চলছিল, তখন বাংলাদেশ দৃঢ়তার সঙ্গে অর্থনীতির প্রবৃদ্ধি ধরে রেখেছে।

এতো অল্প সময়ে বাংলাদেশের এ উন্নতি দেখে সারাবিশ্ব আজ অবাক।  

তিনি বলেন, আজকে অর্থনীতির সবক্ষেত্রে বাংলাদেশ শক্তিশালী। দেশে আজ স্বাক্ষরতার হার ৭১ শতাংশ, বিদ্যুৎ উৎপাদনে আমরা ১৫০০ মেগাওয়াট ছাড়িয়ে গেছি। আজ আমরা দেশের চাহিদা মিটিয়ে বিদেশে খাদ্য রপ্তানি করি। এসব উন্নয়ন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্ব ও সিদ্ধান্তের কারণে।

‘আমরা যখন ২০০৯ সালে ক্ষমতা গ্রহণ করি তখন দেশের বিদ্যুৎ খাতে ছিল অরাজকতা, ২৬ টন খাদ্য ঘাটতি ছিলো, সেই জায়গায় থেকে আজ আমরা দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ ও বিদ্যুৎ খাতে এ সাফল্য অর্জন করেছি’।
উন্নয়ন মেলার মাধ্যমে দেশের সব মানুষ সরকারের সাফল্যের কথা জানতে পেরেছে উল্লেখ করে তিনি বলেন, দেশের ৬৪টি জেলায় এ উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়েছে। মেলার মাধ্যমে দেশের মানুষ বর্তমান সরকারের উন্নয়ন সাফল্যের কথা জানতে পেরেছেন।  
 
সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক। আরও বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) কবির বিন আনোয়ার।  

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জানুয়ারি ১১,২০১৭  
এমএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa